বিজ্ঞাপন

‘ওরা পাঁচজন’, চুরি করে অটোরিকশা আর বেঁচে জাল নোট

February 15, 2019 | 10:51 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে চুরি যাওয়া একটি অটোরিকশা উদ্ধারে নেমে পাঁচ জনের একটি চক্রকে গ্রেফতার করেছে পাহাড়তলী থানা পুলিশ, যারা জালনোট ব্যবসায়ও জড়িত। শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) কুমিল্লা ও চট্টগ্রাম নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে। এছাড়া চোরাই অটোরিকশাটিও উদ্ধার করা হয়েছে।

গ্রেফতার হওয়া পাঁচজন হলো- মো. শামীম (৩৫), আব্দুল কাদের (৪৫), মো. আরমান (৩২), শরীফ হাসান (২৮) এবং আব্দুর রহিম মোল্লা (৩৮)।

অভিযানে নেতৃত্ব দেওয়া পাহাড়তলী থানার উপ-পরিদর্শক (এসআই) অর্ণব বড়ুয়া সারাবাংলাকে জানান, ক্যান্সার আক্রান্ত একজন শিক্ষক অবসরে যাবার পর পেনশনের টাকা দিয়ে একটি সিএনজি অটোরিকশা কিনে ভাড়া দেন। গত ২৮ জানুয়ারি নগরীর সাগরিকা জেলেপাড়া থেকে অটোরিকশাটি চুরি হয়। ভাড়া নেওয়ার কথা বলে কৌশলে অটোরিকশাটি চুরি করে নিয়ে যাওয়া হয়। এই ঘটনায় ওই শিক্ষকের ছেলে ইমতিয়াজ মোর্শেদ বাদি হয়ে পাহাড়তলী থানায় একটি মামলা দায়ের করেন।

বিজ্ঞাপন

এসআই অর্ণব বড়ুয়া সারাবাংলাকে বলেন, ‘অটোরিকশা চুরির মামলায় চারজনকে কুমিল্লা এবং একজনকে চট্টগ্রাম শহর থেকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারের পর তাদের শরীরে তল্লাশি করে আমরা ২২ হাজার টাকার মতো জালনোট পেয়েছি। তখন জিজ্ঞাসাবাদে তারা জানায়, তারা অটোরিকশা চুরির পাশাপাশি জালনোট সংগ্রহ করে বাজারে বিক্রি করে। তাদের প্রত্যেকের বিরুদ্ধে জালনোট সংক্রান্ত একাধিক মামলা আছে।’

গ্রেফতার পাঁচজনের বিরুদ্ধে অটোরিকশা চুরির পাশাপাশি জালনোট উদ্ধারের ঘটনায়ও মামলা দায়ের হয়েছে। শুক্রবার সন্ধ্যায় তাদের আদালতের হাজিরের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

সারাবাংলা/আরডি/এমও

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন