বিজ্ঞাপন

গুরুত্বপূর্ণ ৫টি উপজেলায় ফায়ার সার্ভিস স্টেশন কার্যকর হচ্ছে

March 23, 2018 | 6:59 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: দেশের গুরুত্বপূর্ণ ৫টি উপজেলা সদরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন কার্যকর করা হচ্ছে। এ জন্য এই ৫টি ফায়ার স্টেশনের বিপরীতে ৯১ টি পদ সৃষ্টির প্রস্তাব অনুমোদন করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

প্রায় ২ বছর পর ৫টি ফায়ার স্টেশনের বিপরীতে ৯১টি পদ সৃষ্টির অনুমতি মিলেছে বলে নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে।
গুরুত্বপূর্ণ ৫টি উপজেলা সদর হচ্ছে, দিরাই-সুনামগঞ্জ, কাউখালী-রাঙ্গমাটি, বিশ্বম্ভরপুর-সুনামগঞ্জ, তাড়াইল-কিশোরগঞ্জ, কুড়িগ্রামের রোমারী উপজেলার কর্ত্তীমারী, মানিকগঞ্জের সিংগাইর এবং কিশোরগঞ্জের নিকলী (স্থল ও নদী)।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সূত্রে জানা গেছে, গুরুত্বপূর্ণ ২৫টি উপজেলা সদরে ‘ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন স্থাপন’ শীর্ষক প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। প্রকল্পের আওতায় বাস্তবায়নাধীন ৬টি ফায়ার স্টেশনের বিপরীতে ১৯৯টি পদ সৃষ্টির জন্য বিগত ২০১৬ সালের ১৮ আগস্টে জনপ্রশাসন মন্ত্রণালয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স থেকে প্রস্তাব পাঠান হয়। প্রস্তাব পাঠানোর ৫ মাস পর গত বছরের ২২ জানুয়ারি জনপ্রশাসন মন্ত্রণালয় ১৯৯টি পদ সৃষ্টির জন্য অনুমোদন দেয়।

বিজ্ঞাপন

আইন অনুযায়ী, জনপ্রশাসন মন্ত্রণালয়ের অনুমোদনের পর এই বিষয়ে অর্থ মন্ত্রণালয়ের সম্মতি চাওয়া হয়। অর্থ মন্ত্রণালয় গত মাসে ৫টি ফায়ার স্টেশনের বিপরীতে মোট ৯১টি পদ রাজস্বখাতে অস্থায়ীভাবে সৃষ্টি করতে সম্মতি জানায়।

সারাবাংলা/জেআইএল/এমএস

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন