বিজ্ঞাপন

ঢাবির সুফিয়া কামাল হলের প্রভোস্টের অপসারণের দাবি

April 24, 2018 | 9:32 pm

।। ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কবি সুফিয়া কামাল হলের প্রভোস্ট অধ্যাপক ড. সাবিতা রেজওয়ানা রহমানের অপসারণসহ ৭ দফা দাবি জানিয়েছে প্রগতিশীল ছাত্র জোট।

মঙ্গলবার (২৪ এপ্রিল) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলন থেকে এই দাবি জানানো হয়। এসময় সমাজতান্ত্রিক ছাত্র ফন্টের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন প্রিন্স, বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সহসভাপতি সুমন শেখ প্রমুখ উপস্থিত ছিলেন।

এসময় তিনি প্রভোস্টের অপসারণসহ ৭ দফা দাবি তুলে ধরেন। এগুলোর মধ্যে কোটা বাতিল না করে এর যৌক্তিক সংস্কার, আন্দোলনকারীদের ওপর হামলাকারীদের বিচার, ছাত্র সংসদ নির্বাচন, আন্দোলনকারীদের বিরুদ্ধে হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবি রয়েছে।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে জোটের সমন্বয়ক ও বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সভাপতি গোলাম মোস্তফা বলেন, কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে ঢাবি কবি সুফিয়া কামাল হলের প্রভোস্ট অধ্যাপক ড. সাবিতা রেজওয়ানা রহমান তার ছাত্রীদের সঙ্গে যে আচরণ করেছেন তা আইনত শাস্তিযোগ্য অপরাধ।

তিনি আরও বলেন, তিনি বেশ কয়েকজন ছাত্রীকে হয়রানি করে ছাত্রত্ব বাতিল, গোয়েন্দা নজরদারি ও মামলার হুমকি দিয়েছেন। তাদের মুঠোফোন কেড়ে নিয়ে মধ্যরাতে হল থেকে বের করে দিয়েছেন। এসব কর্মকাণ্ড আইনত শাস্তিযোগ্য অপরাধ। কিন্তু এসব ঘটনার পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকে কোনো ধরনের উদ্যোগ নিতে দেখা যায়নি। শিক্ষার্থী নিপীড়ন ও হয়রানির ঘটনার পর তার কোনো নৈতিক অধিকার নেই দায়িত্বে বহাল থাকার। আমরা তার পদ থেকে তাকে অপসারণের দাবি জানাচ্ছি।

সারাবাংলা / আরএম/এমআইএস

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন