বিজ্ঞাপন

নির্বাচনি ইশতেহার হতে হবে অর্জনযোগ্য: তারানা হালিম

December 27, 2018 | 1:47 am

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: কোনো দলের নির্বাচনি ইশতেহার অর্জনযোগ্য ও বাস্তবসম্মত হতে হয় বলে মনে করেন তথ্যপ্রতিমন্ত্রী তারানা হালিম। তিনি বলেন, ‘ইশতেহার কোনো প্রলোভন নয় যা দিয়ে ভোটার টানা যায়। নির্বাচনি ইশতেহার ভোটারদের কাছে করা একটা প্রতিশ্রুতি, যা অর্জন করতে হয়।’

বুধবার (২৬ ডিসেম্বর) রাজধানীর খামারবাড়ির কৃষিবিদ ইন্সটিটিউটে সিআরআইর আয়োজনে তরুণদের জন্য বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচনি ইশতেহার নিয়ে ‘তারুণ্যের শক্তি বাংলাদেশের সমৃদ্ধি’নামের একটি বিশেষ আয়োজনে তিনি এসব কথা বলেন।

সারাদেশ থেকে আসা প্রায় পাঁচ শতাধিক তরুণের অংশগ্রহণে এই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সূচনা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সায়মা ওয়াজেদ পুতুল, জনপ্রিয় লেখক ও বিজ্ঞানী ড. মুহাম্মদ জাফর ইকবাল, বিজিএমইএ’র সাবেক সভাপতি আতিকুল ইসলাম, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান এবং জাতীয় দলের ক্রিকেটার মেহেদি হাসান মিরাজ।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে বক্তারা একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে আওয়ামী লীগের দেয়া নির্বাচনি ইশতেহারের বিভিন্ন দিক নিয়ে আলোচনার পাশাপাশি এর বিভিন্ন দিক তরুণদের সামনে তুলে ধরেন।

ড. জাফর ইকবাল বলেন এই ইশতেহারে অনেক কিছু হয়তো প্রত্যাশামাফিক নেই, যেমন শিক্ষায় জাতিসংঘের প্রস্তাবকৃত জিডিপির ৬ শতাংশ বরাদ্দ দেয়া সম্ভব হয়নি। তবে ধীরে ধীধে আমরা সেইদিকে এগিয়ে যাচ্ছি।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে আসা তরুণরা নিজ নিজ ক্ষেত্রের প্রতিনিধিত্ব করার পাশাপাশি তাদের বিভিন্ন প্রতিবন্ধকতার কথা তুলে ধরেন এবং প্যানেলিস্টদের সঙ্গে আলোচনা করেন।

প্রায় তিন ঘণ্টা ধরে চলা এই অনুষ্ঠানে উঠে আসে তরুণদের চাকরি প্রাপ্তির সম্ভাবনা, নতুন উদ্যোগ নেয়ার সুযোগ, নারী উদ্যোক্তাদের সমস্যা, চাকরিতে বয়স বৃদ্ধি, নতুন ধরনের পেশার প্রতিবন্ধকতা নিয়ে প্রাণবন্ত এ আলোচনা সারাবাংলা.নেটের ফেসবুক পেজে সরাসরি সম্প্রচারিত হয়।

সারাবাংলা/এমএ/জেএএম

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন