বিজ্ঞাপন

বেতনের দাবিতে বন্ধ বিআরটিসি

July 25, 2018 | 5:49 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: বকেয়া বেতন-ভাতা পরিশোধের দাবিতে ধর্মঘট করছেন বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) খিলক্ষেতের জোয়ার সাহারা ডিপোর শ্রমিক-কর্মচারীরা। সারাদিন বন্ধ রয়েছে প্রায় শতাধিক বাস। এর নেতিবাচক প্রভাব পড়েছে রাজধানীর পুরো পরিবহন সেবায়।

বুধবার ( ২৫ জুলাই) সকাল থেকে বিআরটিসি কম্পাউন্ডের মধ্যে প্রথমে চালকরা ধর্মঘট শুরু করেন। এ ডিপোর ১৫৩ জন চালক সকাল থেকে কোনো ট্রিপ দেননি। এরপর অন্যান্য কর্মচারীরাও ধর্মঘটে যোগ দিতে শুরু করেন। দিনভর বৃষ্টির মধ্যেও দফায় দফায় স্লোগান দিয়ে বকেয়া বেতন-ভাতা পরিশোধের দাবি জানান তারা।

শ্রমিকরা জানান, গত আট মাস ধরে তারা বেতন-ভাতা পাননি। ফলে পরিবার নিয়ে অত্যন্ত অসহায়ভাবে দিনাতিপাত করছেন তারা।

বিজ্ঞাপন

এদিকে, সকাল থেকে ধর্মঘট শুরু হওয়ায় এ ডিপো থেকে কোনো বাস রাস্তায় নামেনি। খবর পেয়ে ডিপো এলাকায় কর্মকর্তারা ছুটে আসেন। তারা এক মাসের বেতন দেওয়ার আশ্বাস দেন।

এ সময় বিআরটিসির সচিব নুরে আলম জানান, আগামীকাল (বৃহস্পতিবার) তাদের এক মাসের বেতন দেওয়া হবে। সবকিছু ঠিক হয়ে যাবে।

তবে চালক-শ্রমিকরা সে আশ্বাস না মেনে ধর্মঘট চালিয়ে যাচ্ছেন। বিকেল সাড়ে ৫টার সময় সময় কথা হলে নাম প্রকাশে অনিচ্ছুক এক চালক জানান, তারা পুরো বকেয়া না পাওয়া পর্যন্ত ধর্মঘট চালিয়ে যাবেন।

বিজ্ঞাপন

এদিকে, ডিপোর ম্যানেজার মো. মনিরুজ্জামান সারাবাংলা’কে জানান, এক মাসের বেতনের যে আশ্বাস কর্তৃপক্ষ দিয়েছে, শ্রমিকরা তা না মানায় এ নিয়েও অনিশ্চয়তা সৃষ্টি হয়েছে। ফলে এ অচলাবস্থা কতদিন থাকবে সে বিষয়ে কিছু স্পষ্ট করে বলা যাচ্ছে না।

সারাবাংলা/এমএস/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন