বিজ্ঞাপন

রাজকীয় বিয়ের চূড়ান্ত ক্ষণ

May 19, 2018 | 3:10 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।

বিজ্ঞাপন

গত সহস্রাব্দের শেষ দুইশ বছর গোটা দুনিয়াতে ছড়ি ঘুরিয়েছে ব্রিটিশ রাজপরিবারের অনুগত সৈনিকরা। অতলান্তিকের বুকে জেগে থাকা দ্বীপদেশটির রাজপরিবারের যেকোন ঘটনাই তাই দুনিয়া জুড়ে বেশ বড় খবর। ঔপনিবেশিক স্তব্ধতা থেকে বের হতে না পারার কারণেই হয়তো পরিবারটি এখনো বেশ আলোচিত ও সম্মানিত।

এই মুহূর্তে ব্রিটিশ রাজপরিবারের সবচেয়ে বড় খবর ছোট যুবরাজ হ্যারির বিয়ে। প্রয়াত প্রিন্সেস ডায়ানার ছোট ছেলে বিয়ে করছেন একজন হলিউডি অভিনেত্রীকে। নাম মেগান মার্কল। এই প্রতিবেদন যখন লেখা হচ্ছে, তখন হ্যারি-মার্কলের বিয়ের জন্য শেষ মুহুর্তের প্রস্তুতি নিচ্ছে উইন্ডসর দুর্গের সেইন্ট জর্জ চ্যাপেল।

বিজ্ঞাপন

বাংলাদেশ সময় শনিবার (১৯ মে) বিকেল ৫টা থেকে ৭টার মধ্যে সম্পন্ন হবে বিয়ের আনুষ্ঠানিকতা। ব্রিটিশ গণমাধ্যমগুলো জানাচ্ছে, রাজকীয় এই বিয়ে উপভোগ করতে হিথ্রো বিমানবন্দরের পাশের এই প্রাচীন শহরটিতে এসে ভিড় জমাচ্ছেন ভক্তরা। এছাড়াও কয়েক কোটি মানুষ চোখ রাখছে টেলিভিশনের পর্দায়।

বিজ্ঞাপন

প্রিন্স হ্যারির বাবা ও প্রয়াত ডায়ানার স্বামী প্রিন্স চার্লসের হাত ধরে বিয়ের মঞ্চে যাবেন মেগান।  কারণ অসুস্থতার জন্য বিয়েতে উপস্থিত থাকতে পারবেন না মেগানের বাবা থমাস মার্কল। বিয়েতে থাকবেন রাজ পরিবারের আমন্ত্রিত ৬০০ অতিথি। আর বিবাহোত্তর সংবর্ধনায় থাকবেন রাজতন্ত্রের প্রায় ১২শ’ কর্মকর্তা।

যুবরাজ হ্যারি পেশায় একজন বিমান সেনা। আফগানিস্তান যুদ্ধে তার অংশগ্রহণ ছিলো একসময়ের আলোচিত ঘটনা। অন্যদিকে মেগান মার্কল হলিউডে বেশ পরিচিত নাম। এ পর্যন্ত ৩০টির মতো সিনেমাতে অভিনয় করেছেন এই অভিনেত্রী। অভিনয় করতে গিয়েই ট্রেভর এংলেসন নামে এক সহকর্মীকে বিয়ে করেছিলেন তিনি। তবে হ্যারির সঙ্গে প্রেম হওয়ার পর ২০১৭ সালে স্বামীকে ডিভোর্স দেন মার্কল।


আরও পড়ুন : চার পরিচালকের ‘লাস্ট স্টোরিজ’


এদিকে, হ্যারিকে বিয়ে করার পর অভিনয় থেকে নিজেকে গুটিয়ে নেয়ার কথা জানিয়েছেন মার্কল। এটি অবশ্য ব্রিটিশ রাজপরিবারের প্রথাও! শুধু এটিই নয়, এমন আরও প্রথা মানতে গিয়ে মার্কল ধীরে ধীরে চলে যাবেন জনসম্পৃক্ততার বাইরে। ভাবী কেট মিডলটনের মতো তিনিও হয়তো সন্তান জন্মদান ও বিদেশ সফরের জন্যই খবর হবেন কদাচিৎ।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএস/পিএম

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন