বিজ্ঞাপন

চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ চেয়ে প্রজ্ঞাপন দাবি

July 14, 2018 | 6:45 pm

।। ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাবি: ৪০তম বিসিএস এর সার্কুলার জারির আগেই সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ এর প্রজ্ঞাপন জারি করার দাবি জানিয়েছে চাকরিপ্রত্যাশীরা। শনিবার (১৪ জুলাই) বিকেল সোয়া ৪টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতি (ডুজা) কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ’এর ব্যানারে চাকরিপ্রত্যাশীরা এ সংবাদ সম্মেলন করে। লিখিত বক্তব্যে পরিষদের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা সভাপতি শেখ জাহিদ আজিম বলেন, ‘লক্ষ-কোটি ছাত্র সমাজের প্রাণের দাবি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ বছর হওয়া। জনপ্রশাসন সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি সুপারিশ করায় ছাত্র সমাজের পক্ষ থেকে সাধুবাদ জানাই। একইসঙ্গে ১৯ জুলাই এর মধ্যে সুপারিশকৃত ৩৫ দাবির ব্যাপারে সরকার কোনো পদক্ষেপ না নিলে ২০ জুলাই শুক্রবার বিকেল ৩টা থেকে রাজধানী শাহবাগে অবস্থান নেওয়া হবে।’

সংবাদ সম্মেলনে চাকরিতে প্রবেশের সীমা ৩৫ করার পক্ষে বিভিন্ন যুক্তি তুলে ধরেন চাকরিপ্রত্যাশীর । এর মধ্যে উল্লেখযোগ্য গড় আয়ুর সঙ্গে চাকরিতে প্রবেশের বয়স বৃদ্ধি করা এবং পাবলিক ও জাতীয় বিশ্ববিদ্যালয়গুলোতে সেশনজট থাকা।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভপতি ইমতিয়াজ হোসেন, সাধারণ সম্পাদক এম এ আলী, ঢাবি শাখা সাধারণ ওয়ারেছ আলী প্রমুখ

প্রসঙ্গত, গত ২৭ জুন সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর এবং অবসরের বয়সসীমা কমপক্ষে ৬৫ বছর করার জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার পরামর্শ দেয় সংসদীয় স্থায়ী কমিটি। সংসদ ভবনে অনুষ্ঠিত জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ পরামর্শ দেয়।

আরও পড়ুন: সাবধান! সামনে ঢাকা বিশ্ববিদ্যালয়

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন