বিজ্ঞাপন

ম্যাশকে টপকে গেলেন ফিজ

August 6, 2018 | 1:01 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

সিরিজ নির্ধারণী ম্যাচে ১৮তম ওভারের প্রথম বলেই ওয়েস্ট ইন্ডিজের তারকা আন্দ্রে রাসেলকে সাজঘরে ফেরান কাটার মাস্টার খ্যাত মোস্তাফিজুর রহমান। আর এই উইকেট নেওয়ার পরপরই বৃষ্টিতে খেলা বন্ধ হয়ে যায়। বৃষ্টি আইনে বাংলাদেশ জেতে ১৯ রানের ব্যবধানে আর সিরিজ জেতে ২-১ ব্যবধানে। রাসেলকে ফিরিয়ে মোস্তাফিজ টি-টোয়েন্টির আন্তর্জাতিক ম্যাচে সাবেক অধিনায়ক মাশরাফিকে টপকে গেছেন সর্বোচ্চ উইকেটের তালিকায়।

তৃতীয় ম্যাচে মোস্তাফিজ ৩.১ ওভার বল করে ৩১ রানের বিনিময়ে নেন তিনটি উইকেট। প্রথম ম্যাচে ২ ওভার বল করে ১৮ রানের বিনিময়ে নিয়েছিলেন দুটি উইকেট। আর দ্বিতীয় ম্যাচে ৪ ওভারে ৫০ রান দিয়ে নিয়েছিলেন তিনটি উইকেট।

ইনজুরি কাটিয়ে দলে ফেরা ফিজ নিজেকে আবারো প্রমাণ করেছেন। পুরো সিরিজে দুর্দান্ত কাটার-স্লোয়ারে নাজেহাল করেছেন ওয়েস্ট ইন্ডিজের বাঘা-বাঘা ব্যাটসম্যানদের। দুই দলের এই সিরিজে সর্বোচ্চ ৮ উইকেট নিয়েছেন তিনি। মোস্তাফিজ তিন ম্যাচে ৯.১ ওভার হাত ঘুরিয়ে খরচ করেছেন ৯৯ রান। সর্বোচ্চ উইকেটের তালিকায় দুইয়ে থাকা ক্যারিবীয়ান কেমো পল পুরো সিরিজে ১১ ওভার বল করে ৮৯ রান দিয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৬ উইকেট পান।

বিজ্ঞাপন

টি-টোয়েন্টির সাবেক অধিনায়ক মাশরাফি এই ফরম্যাট থেকে অবসর নেওয়ার আগে খেলেছেন ৫৪ ম্যাচ, তাতে উইকেট নিয়েছেন ৪২টি। আর মাশরাফির অর্ধেক ম্যাচ খেলে ২৭ ইনিংসে ফিজ নিয়েছেন ৪৩টি উইকেট।

টি-টোয়েন্টিতে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ উইকেট সাকিব আল হাসানের দখলে। ৬৯ ম্যাচ খেলে তিনি নিয়েছেন সর্বোচ্চ ৮০ উইকেট। দুইয়ে থাকা আবদুর রাজ্জাক ৩৪ ম্যাচ খেলে নিয়েছেন ৪৪ ম্যাচ। তিনে চলে আসা ফিজের আর একটি উইকেট হলে টপকে যাবেন দেশের সেরা স্পিনারদের একজন রাজ্জাককে।

টি-টোয়েন্টিতে বাংলাদেশের সর্বোচ্চ উইকেট:
সাকিব আল হাসান: ৬৯ ম্যাচ, ৮০ উইকেট
আবদুর রাজ্জাক: ৩৪ ম্যাচ, ৪৪ উইকেট
মোস্তাফিজুর রহমান: ২৭ ম্যাচ, ৪৩ উইকেট
মাশরাফি বিন মুর্তজা: ৫৪ ম্যাচ, ৪২ উইকেট
আল আমিন হোসেন: ২৫ ম্যাচ, ৩৯ উইকেট
রুবেল হোসেন: ২৭ ম্যাচ, ২৮ উইকেট
মাহমুদুল্লাহ রিয়াদ: ৭৩ ম্যাচ, ২৬ উইকেট
আরাফাত সানি: ১০ ম্যাচ, ১২ উইকেট
তাসকিন আহমেদ: ১৯ ম্যাচ, ১২ উইকেট

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন