বিজ্ঞাপন

ব্লিপ টেস্টে প্রথম শান্ত

August 27, 2018 | 5:31 pm

স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: সকাল থেকেই মিরপুরে ইনডোরে ঘাম ঝরানো শুরু হয়ে গেল মাশরাফি-মুশফিকদের। এশিয়া কাপের আগে ইদের ছুটি শেষে সোমবার (২৭ আগস্ট) শুরু হয়ে গেল জাতীয় দলের ফিটনেস ক্যাম্প, তাতে উপস্থিত ছিলেন বেশির ভাগ ক্রিকেটার। হজের জন্য সাকিব আল হাসান আর সিপিএলের জন্য মাহমুদউল্লাহ দলের বাইরে। ব্লিপ টেস্ট দিয়ে শুরু হলো আজকের অনুশীলন, যাতে সবচেয়ে বেশি নম্বর পেয়েছেন নাজমুল হোসেন শান্ত।

প্রতিবারই ক্যাম্পের শুরুটা হয় ব্লিপ টেস্ট দিয়ে। ২০ মিটারের দৈর্ঘ্যের মধ্যে দৌড়ে স্ট্যামিনার বড় একটা পরীক্ষাও নেওয়া হয়ে যায়। তাতে ১২.৬ পেয়ে সবার চেয়ে ওপরে শান্ত। গত বছরও একবার শান্ত সবচেয়ে বেশি নম্বর পেয়েছিলেন। আর এবার সবার চেয়ে কম নম্বর পেয়েছেন রুবেল হোসেন। প্রথম দফার অনুশীলন শেষে জাতীয় দলের পেসার আবু জায়েদ রাহী বললেন, এবার সব ক্রিকেটাররাই কমবেশি ভালো করেছেন। সবাই কমবেশি ফিটনেস সচেতন হয়ে উঠছেন।

রাহী কথা বলেন নিজের বোলিং নিয়েও। ওয়েস্ট ইন্ডিজ সফরে পেসারদের মধ্যে সবচেয়ে উজ্জ্বল ছিলেন রাহী, দুই দিকে সুইং করানোর ক্ষমতা দিয়ে মুগ্ধও করেছেন। তবে স্বীকার করেছেন, বাংলাদেশ দলের পেসারদের এখনও গতির ঘাটতি আছে ভালোমতোই, ‘বোলার হিসেবে বলতে গেলে আমাদের মধ্যে এখন অনেক প্রতিযোগিতা। দলে পাঁচজন পেসার আছে। ৩০ জনের এই দলে আরও পেসার আছে। তাই এই মুহূর্তে প্রতিযোগিতা অনেক।

বিজ্ঞাপন

‘আমাদের কারো বলেই তেমন একটা পেস নেই। তবে মাথা খাটিয়ে বোলিং করার সামর্থ্য আমাদের আছে। মাশরাফি ভাই আমাদের এই আত্মবিশ্বাসটাই দেন, যেন আমরা মাথা খাটিয়ে বোলিং করতে পারি। এই আত্মবিশ্বাস আমাদের আছে, আর এটা নিয়েই আমরা এশিয়া কাপে যাচ্ছি।’

কোচ স্টিভ রোডস ও ট্রেনার মারিও ভিল্লাভারায়েন দলের সঙ্গে যোগ দিলেও বাকি কোচিং স্টাফরা এখনো আসেননি। বোলিং কোচ কোর্টনি ওয়ালশ যোগ দেওয়ার পর তার কাছ থেকে কিছু শেখার ব্যাপারেও আশাবাদী রাহী, ‘রিষ্ট বোলিং (হাতের কব্জির ব্যবহার) নিয়ে আমি কাজ করবো। ওয়ালশের সঙ্গে আমাদের কথা হয়েছে। সে আসার পরে আমরা এটা নিয়ে কাজ করব। নেটে ওয়ালশের বোলিং দেখে আমরাও আসলে একটু ঈর্ষান্বিত। এই বয়সে সে রিষ্টে বোলিং করে দুই দিকেই সুইং করাতে পারে। তো আমরা কেন পারব না?’

 

বিজ্ঞাপন

সারাবাংলা/এএম/এসএন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন