বিজ্ঞাপন

অবসরের আগে কুকের সেরা একাদশ

September 5, 2018 | 3:35 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

ওভালে শুরু হতে যাওয়া পাঁচ ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচটিই হতে যাচ্ছে ইংল্যান্ডের ওপেনার অ্যালিস্টার কুকের আন্তর্জাতিক শেষ ম্যাচ। ভারতের বিপক্ষে ব্যাট হাতে নামবেন এই ইংলিশ তারকা। তার আগে নিজের বিশ্বসেরা একাদশ সাজানোর সুযোগ পেয়েছিলেন। লর্ডস ক্রিকেট গ্রাউন্ডসের জন্য বানানো সেরা একাদশ ঘোষণা করেছেন কুক।

কুক তার বিশ্বসেরা একাদশে রেখেছেন ৫ দেশের ক্রিকেটারদের। জায়গা হয়নি ভারত-পাকিস্তানের কোনো কিংবদন্তির। স্বাভাবিকভাবেই নেই শচীন টেন্ডুলকার, সুনীল গাভাস্কার, কপিল দেব, ওয়াসিম আকরাম, ইমরান খান, শোয়েব আখতার, ইউনিস খানরা। ইংল্যান্ডের সাবেক ওয়ানডে আর টেস্ট অধিনায়কের একাদশে জায়গা পাননি নিউজিল্যান্ড, জিম্বাবুয়ের কোনো ক্রিকেটার। নেই ওয়েস্ট ইন্ডিজের বোলিং কিংবদন্তি কোর্টনি ওয়ালশ কিংবা কার্টলি অ্যাবব্রোস।

ওপেনার হিসেবে এই একাদশে রাখা হয়েছে ইংল্যান্ডের কিংবদন্তি গ্রাহাম গুচকে। অধিনায়কও করা হয়েছে তাকে। ইনিংস উদ্বোধনে গুচের সঙ্গী অস্ট্রেলিয়ান ম্যাথু হেইডেন। ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং মায়েস্ত্রো ব্রায়ান লারা, অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী অধিনায়ক রিকি পন্টিং, দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স, জ্যাক ক্যালিস আর শ্রীলঙ্কার উইকেটকিপার ব্যাটসম্যান তারকা কুমার সাঙ্গাকারাকে দেওয়া হয়েছে মিডলঅর্ডারের দায়িত্ব।

বিজ্ঞাপন

কুকের একাদশে স্পিনার হিসেবে জায়গা পেয়েছেন শ্রীলঙ্কান গ্রেট মুত্তিয়া মুরালিধরন এবং অস্ট্রেলিয়ান শেন ওয়ার্ন। পেস বোলিংয়ের দায়িত্ব দেওয়া হয়েছে ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন এবং অস্ট্রেলিয়ান গ্লেন ম্যাকগ্রাকে।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন