বিজ্ঞাপন

বিশ্ব একাদশে রোনালদো-মেসি-এমবাপে, নেই নেইমার

September 25, 2018 | 2:04 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

বিশ্ব একাদশ (ফিফপ্রো) ঘোষণা করেছে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা (ফিফা)। সোমবার (২৪ সেপ্টেম্বর) ফিফার বর্ষসেরা পুরস্কার প্রদান অনুষ্ঠানে এই একাদশ ঘোষণা করা হয়। এবারের বিশ্ব একাদশে জায়গা পেয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো, লিওনেল মেসি, এমবাপেরা। তবে, একাদশে জায়গা হয়নি নেইমার-সালাহদের।

ফিফার এই অনুষ্ঠানে ছিলেন না ক্রিস্টিয়ানো রোনালদো আর লিওনেল মেসি। রোনালদো জানিয়েছেন সিরি আ’তে ব্যস্ত সূচির কারণেই আসা হয়নি তার। অন্যদিকে, মেসি জানিয়েছেন, ব্যক্তিগত কারণে এই অনুষ্ঠানে থাকা হয়নি তার।

ফিফার বর্ষসেরা পুরস্কারের দিনে (সোমবার) প্রথমবারের মতো উয়েফা বর্ষসেরা ফুটবলার পুরস্কারটা জিতে নিয়েছেন রিয়াল মাদ্রিদের তারকা মিডফিল্ডার লুকা মদ্রিচ। সেরা গোলরক্ষকের পুরস্কারটা এসেছে বেলজিয়ামের গোলরক্ষক থিবো কোর্তোয়ার হাতে। রাশিয়া বিশ্বকাপের সেরা গোলরক্ষক হয়ে গোল্ডেন গ্লোভসও জিতেছিলেন তিনি। তবে বিশ্বকাপের সেরা গোলরক্ষক ও ফিফার সেরা গোলরক্ষকের পুরস্কার পেলেও এই একাদশে জায়গা পাননি বেলজিয়ামের গোলরক্ষক থিবো কোর্তোয়া।

বিজ্ঞাপন

সেরা কোচের পুরস্কারটা এসেছে ফ্রান্স কোচ দিদিয়ের দেশমের হাতে। আর মেয়েদের বর্ষসেরা খেলোয়াড় হয়েছেন ব্রাজিলের তারকা মার্তা।

বিশ্বের প্রায় এক হাজার পেশাদারি ফুটবলারের ভোটে নির্বাচিত হয় ফিফপ্রো বিশ্ব একাদশ।

ফিফপ্রো বিশ্ব একাদশ:

বিজ্ঞাপন

ডেভিড ডি গিয়া (ম্যানসিটি), দানি আলভেস (পিএসজি), মার্সেলো (রিয়াল), সার্জিও রামোস (রিয়াল), রাফায়েল ভারানে (রিয়াল), ইডেন হ্যাজার্ড (চেলসি), এন’গোলো কান্তে (চেলসি), লুকা মদ্রিচ (রিয়াল), ক্রিস্টিয়ানো রোনালদো (জুভেন্টাস), লিওনেল মেসি (বার্সেলোনা) ও কালিয়ান এমবাপে (পিএসজি)।

সারাবাংলা/এসএন

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন