বিজ্ঞাপন

‘ভারতের কাছে অনেক কিছু শেখার আছে পাকিস্তানের’

September 26, 2018 | 4:14 pm

।। স্পোর্টস ডেস্ক।।
আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি ঘরে তোলার পর অনেকটা ফেভারিট হয়েই এশিয়া কাপে এসেছিলো পাকিস্তান। ভারতের মুখোমুখি দু’বারের দেখায় লজ্জাজনক হারের স্বাদ নিয়ে মাঠ ছাড়তে হয়েছিলো সবুজদের। আফগানিস্তানের সঙ্গেও জিততে হয়েছে কষ্ট করে।

বিজ্ঞাপন

তাছাড়া ভারত-পাকিস্তান লড়াই মানে যে অন্যরকম এক প্রতিযোগিতার লড়াই সেখানে গত কয়েকবছর ধরে নিজেদের চেনাতে পারছে সরফরাজ-আমিররা। সেখান থেকেই কিনা দলের কোচ মিকি আর্থার বলেছিলেন, ভারতের বিপক্ষে দুই হারের পর তাদের পরিকল্পনা থেকে পাকিস্তানকে শিখতে হবে।

বাংলাদেশের সঙ্গে অলিখিত সেমি ফাইনালের সামনে দলের গুরুত্বপূর্ণ ও অভিজ্ঞ খেলোয়াড় শোয়েব মালিক কোচের কথায় সূর মেলান। মালিক বলেন, ‘নিজেকে তৈরি করার সময়টাতে আপনার সময় প্রয়োজন হবে। এটা আতঙ্কিত কিংবা খেলোয়াড় পরিবর্তন করার সময় নয়। আপনি অনেক খেলোয়াড় পরিবর্তন করলে নতুনদেরও অনেক সময় প্রয়োজন হবে। ভারতীয় খেলোয়াড়দের উন্নতি করার পদ্ধতি অনুসরণ করতে হবে আমাদের। তারা বিশ্বের সেরা দল। আপনাকে খেলোয়াড়, নির্বাচক, অধিনায়ক এবং নির্বাচক কমিটিকে আত্মবিশ্বাস যোগান দিতে হবে।’

শুধু তাই নয় দলে অভিজ্ঞ-তরুণ খেলোয়াড়দের দায়িত্ব নিয়েও জানান তিনি, বুমরাহ এবং ভুবি কিভাবে বোলিং করে তা থেকে শিখতে হবে আমাদের। ভারতীয় দল অভিজ্ঞ খেলোয়াড়ের পরিপূর্ণ। সিনিয়র খেলোয়াড়রা নিজেরা পারফর্ম করার সঙ্গে দলের জুনিয়রদের সহায়তা করে। এমনটা হলে দল সঠিক পথে পরিচালিত হবে।’

বিজ্ঞাপন

পাকিস্তান শিবিরে ধারাবাহিক খেলে যাচ্ছেন মালিক। আফগানিস্তানকে হারানো সহ ভারতের বিপক্ষে জ্বলে উঠে তার ব্যাট। সবুজদের হয়ে দীর্ঘ ১৯ বছরে আড়াইশটির উপরে ম্যাচ খেলেছেন এই ক্রিকেটার।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন