বিজ্ঞাপন

নিউইয়র্কে জন্মদিনে প্রধানমন্ত্রীকে আ.লীগ নেতাদের শুভেচ্ছা

September 29, 2018 | 11:33 am

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

৭২তম জন্মদিনে দলীয় নেতাদের শুভেচ্ছায় ভেসেছেন বঙ্গবন্ধুকন্যা ও আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতিসংঘের ৭৩তম সাধারণ অধিবেশনে যোগ দিতে বর্তমানে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অবস্থান করা শেখ হাসিনাকে সেখানেই তার সফরসঙ্গী আওয়ামী লীগ নেতারা শুভেচ্ছা জানিয়েছেন।

শুক্রবার (২৮ সেপ্টেম্বর) ছিল প্রধানমন্ত্রীর জন্মদিন। এদিন তার সফরসঙ্গী হিসেবে যুক্তরাষ্ট্র সফররত আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা ও মন্ত্রীরা নিউইয়র্কের গ্র্যান্ড হায়াত হোটেলে তার স্যুটে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান। প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানাও এ সময় উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম, ডা. দীপু মনি, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, প্রধানমন্ত্রীর বিদ্যুৎ ও জ্বালানি বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রীর কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারাও ফুলের তোড়া দিয়ে তাকে জন্মদিনের শুভেচ্ছা জানান।

পরে পররাষ্ট্রমন্ত্রীর নেতৃত্বে মন্ত্রণালয়ের কর্মকর্তারা একটি ফুলের তোড়া ও জন্মদিনের কেক দিয়ে শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রীকে। রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও অন্যান্য ভিআইপি’র নিরাপত্তা দায়িত্ব পালনকারী সংস্থা স্পেশাল সিকিউরিটি ফোর্সের (এসএসএফ) সদস্যরাও আলাদাভাবে ফুলের তোড়া ও জন্মদিনের কেক দিয়ে তাকে শুভেচ্ছা জানান।

জন্মদিনের শুভেচ্ছা জানানোর পাশাপাশি সরকারের মন্ত্রী, আওয়ামী লীগ নেতা, পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা ও এসএসএফ সদস্যরা রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ার ক্ষেত্রে মানবিক ও দায়িত্বশীল নীতি অবলম্বনের জন্য মর্যাদাপূর্ণ ‘আন্তর্জাতিক সাফল্য পুরস্কার’ ও ‘২০১৮ স্পেশাল ডিসটিংকশন অ্যাওয়ার্ড ফর আউটস্ট্যান্ডিং লিডারশিপ’ পুরস্কার পাওয়ায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানান।

বিজ্ঞাপন

এর আগে, মঙ্গলবার সন্ধ্যায় দু’টি পৃথক অনুষ্ঠানের মাধ্যমে আন্তর্জাতিক বার্তা সংস্থা ইন্টার প্রেস সার্ভিস (আইপিএস) তাকে আন্তর্জাতিক সাফল্য পুরস্কার (ইন্টারন্যাশনাল অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড) এবং নিউইয়র্ক জুরিখ ও হংকংয়ে অবস্থিত তিনটি অলাভজনক ফাউন্ডেশনের নেটওয়ার্ক গ্লোবাল হোপ কোয়ালিশন তাকে ‘২০১৮ স্পেশাল ডিসটিংকশন অ্যাওয়ার্ড ফর আউটস্ট্যান্ডিং লিডারশিপ’ পুরস্কার দেয়।

উল্লেখ্য, জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে যোগদান উপলক্ষে সপ্তাহব্যাপী রাষ্ট্রীয় সফরে ২৩ সেপ্টেম্বর নিউইয়র্ক পৌঁছান প্রধানমন্ত্রী। এর আগে, ২১ সেপ্টেম্বর নিউইয়র্কের পথে ঢাকা থেকে রওনা দেন তিনি। পথে লন্ডনে দু’দিন যাত্রাবিরতি করেন প্রধানমন্ত্রী।

আজ শনিবার (২৯ সেপ্টেম্বর) নিউইয়র্কের স্থানীয় সময় সন্ধ্যায় তিনি দেশের পথে নিউইয়র্ক ছাড়বেন শেখ হাসিনা। লন্ডনে যাত্রাবিরতির পর ১ অক্টোবর সকালে ঢাকা পৌঁছানোর কথা রয়েছে তার।

১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বেগম ফজিলাতুন্নেসার ঘর আলো করে জন্ম নেন শেখ হাসিনা। বঙ্গবন্ধুর দুই মেয়ে-তিন ছেলের মধ্যে তিনি সবার বড়। পাঁচ ভাই-বোনের মধ্যে ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকদের নির্মম আঘাতে বঙ্গবন্ধু ও বেগম ফজিলাতুন্নেসার সঙ্গে সঙ্গে প্রাণ হারান শেখ হাসিনার তিন ভাই শেখ কামাল, শেখ জামাল ও শেখ রাসেল। শেখ হাসিনা ও শেখ রেহানা ওই সময় দেশের বাইরে থাকায় প্রাণে বেঁচে যান। বাসস।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন