বিজ্ঞাপন

যুব এশিয়া কাপে পরাজয়ে শুরু বাংলাদেশের

September 29, 2018 | 3:56 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

বাংলাদেশে অনুষ্ঠিত যুব এশিয়া কাপে হার দিয়ে শুরু করলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। চট্টগ্রামে অনুষ্ঠিত ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ৬ উইকেটে হেরেছে স্বাগতিকরা। ৪৬.৪ ওভারে অলআউট হওয়ার আগে বাংলাদেশের যুবারা তোলে ১৪১ রান। জবাবে, ৩৭.৫ ওভারে ৪ উইকেট হারিয়ে জয় তুলে নেয় লঙ্কান যুবারা।

এই ম্যাচে বাংলাদেশ যুব দলের ১০ ক্রিকেটারের অনূর্ধ্ব-১৯ এ অভিষেক হয়। অধিনায়ক তৌহিদ হৃদয় ছাড়া বাকি সবাই অনূর্ধ্ব-১৯ দলের হয়ে এই প্রথমবার মাঠে নামেন। ওপেনার তানজিদ হাসান ৩১ বলে করেন ২৪ রান। আরেক ওপেনার সাজিদ হোসেন ১ আর তিন নম্বরে নামা প্রান্তিক নাবিল করেন ৭ রান। দলপতি তৌহিদ হৃদয়ের ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৩৫ রান। শামিম হোসেন করেন ২০ রান।

উইকেটরক্ষক ব্যাটসম্যান আকবর আলি ১, শাহাদাত হোসেন ০, মৃতুঞ্জয় চৌধুরি ১২, মেহেদি হাসান ১ আর শরিফুল ইসলাম ১১ রান করেন। রিশাদ হোসেন ১৮ রানে অপরাজিত থাকেন।

বিজ্ঞাপন

১৪২ রানের সহজ টার্গেটে ব্যাটিংয়ে নেমে লঙ্কানদের শুরুটা ভালো হয়নি। দলীয় ২৮ রানেই তারা হারিয়ে ফেলে টপঅর্ডারের তিন ব্যাটসম্যানকে। শরিফুল ইসলাম ফিরিয়ে দেন দুই ওপেনার পারানাভিথানা (০) এবং ফার্নান্দোকে (১২)। তিন নম্বরে নামা অধিনায়ক পেরেরাকে (১) রান আউট করেন শামিম হোসেন। এরপর জুটি গড়েন ফার্নান্দো এবং সুরিয়াবান্দারা। দলীয় ১১৮ রানের মাথায় লঙ্কানরা চতুর্থ উইকেট হারায়। মৃতুঞ্জয় ফিরিয়ে দেন ৯২ বলে ৩৬ রান করা সুরিয়াবান্দারাকে। ফার্নান্দো ৯৪ বলে সাতটি চার আর একটি ছক্কায় ৬৪ রান করে অপরাজিত থাকেন। ১০ রানে অপরাজিত থাকেন দুলিথ।

চট্টগ্রামে দিনের অপর ম্যাচে পাকিস্তান ৯ উইকেটে উড়িয়ে দিয়েছে হংকংকে। আর সাভারে আফগানিস্তান ৫ উইকেটে হারিয়েছে আরব আমিরাতকে।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন