বিজ্ঞাপন

‘ড. কামালকে নেতা বানিয়ে খালেদা-তারেককে মাইনাস করেছে বিএনপি’

October 17, 2018 | 4:57 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: ড. কামাল হোসেনকে জোটের নেতা বানিয়ে খালেদা জিয়া ও তারেক রহমানকে বিএনপি ‘মাইনাস’ করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান মাহমুদ।

তিনি বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর আর মওদুদ আহমেদসহ বর্তমান বিএনপির নেতারা অত্যন্ত সুচতুরভাবে ড. কামাল হোসেনকে জোটের নেতা বানিয়েছেন। এর মাধ্যমে তারা খালেদা জিয়া আর তারেক রহমানকে সরিয়ে দিয়েছেন, মাইনাস করে দিয়েছেন। এটিই বাস্তবতা।’

বুধবার (১৭ অক্টোবর) সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘বিএনপি-জামায়াত ও ড. কামাল গংদের দেশবিরোধী ষড়যন্ত্রের পাঁয়তারা’র প্রতিবাদে মানবন্ধন ও সমাবেশে প্রধান অথিতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

হাছান মাহমুদ বলেন, বিএনপির নেতারা বুঝতে পারছেন কিনা জানি না, তবে বাবু গয়েশ্বর মাঝেমধ্যে উল্টাপাল্টা বললেও এ কথাটা সঠিকভাবে বুঝতে পেরেছেন। উনি সম্প্রতি বলেছেন, ‘উনারা জানেন না, কারও সাথে আলাপ-আলোচনা ছাড়া এরকম রাজনীতিবিদ কেন ভাড়া করা হলো।’ গয়েশ্বর বাবু কয়েকদিন আগে সোহরাওয়ার্দীতে জনসভায় আরও একটি কথা বলেছেন। শেষ বক্তব্যে তিনি বলেছেন, ‘যদি প্রয়োজন হয়, যারাই ঐক্যে আসবে, যদি শয়তানও আসে, তাহলে শয়তানের সঙ্গেই ঐক্য করা হবে।’ তো গয়েশ্বর বাবুর কথা অনুযায়ী এখন ড. কামাল হোসেন, মান্না, রব— এরা হচ্ছেন শয়তান।

আওয়ামী লীগের প্রচার সম্পাদক বলেন, ড. কামাল সাহেব, আপনার প্রতি যথাযথ শ্রদ্ধা রেখে বলতে চাই, আপনি কথায় কথায় মানবাধিকারের কথা বলেন, কথায় কথায় সুশাসনের কথা বলেন, কথায় কথায় পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন। আর আপনি যে জোটের মধ্যে ভাড়া খাটতে গেছেন, যে জোটের নেতৃত্ব গ্রহণ করেছেন, তারা ২১ আগস্টে গ্রেনেড হামলাকারী। তারা জনগণের ওপর আগুন বোমা, পেট্রোল বোমা নিক্ষেপকারী। তারা একাত্তরে মা-বোনের ইজ্জত লুণ্ঠনকারী। আপনি (ড. কামাল) ২১ আগস্টের হামলার পর একটি গণতদন্ত কমিশন গ্রহণ করেছিলেন। সেই গণতদন্ত কমিশন গঠন করে আপনি বলেছিলেন, এ গ্রেনেড হামলার সাথে বিএনপি যুক্ত। আজ আপনি তাদেরই নেতৃত্ব দিচ্ছেন।

তিনি আরও বলেন, আপনি কথায় কথায় বলেন, ‘আমি বঙ্গবন্ধুর একনিষ্ঠ কর্মী ছিলাম।’ অথচ যারা বঙ্গবন্ধুকে স্বীকার করে না, যারা বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের সঙ্গে যুক্ত, আপনি তাদের নেতা হিসেবে ভাড়া খাটতে গেছেন। যে কারণে আপনি এখন বাংলাদেশের মানুষের কাছে একজন পঁচে যাওয়া রাজনীতিবিদ। আগে ছিলেন জনবিচ্ছিন্ন রাজনীতিবিদ, এখন আপনি পঁচে যাওয়া, আদর্শচ্যুত রাজনীতিবিদ, যিনি মুক্তিযুদ্ধের সাথে বেঈমানি করেছেন, যিনি বঙ্গবন্ধুর আত্মার সাথে বেঈমানি করেছেন।

বিজ্ঞাপন

এসময় তিনি নেতাকর্মীদের উদ্দেশে বলেন, আপনারা সতর্ক দৃষ্টি রাখবেন। যদি কোনো বিশৃঙ্খলা তৈরির অপচেষ্টা চালানো হয়, জনগণকে সঙ্গে নিয়ে তাদের আমরা প্রতিহত করব। দেশের স্থিতি, শান্তি ও অগ্রগতি নষ্ট হওয়ার সুযোগ কাউকে দেওয়া যাবে না। এরা ষড়যন্ত্রকারী, এরা ১/১১-এর কুশীলব। এদের আজ  বিএনপি ভাড়া করেছে। এদেরকে নিয়ে জোট করে বিএনপি ষড়যন্ত্র করতে চায়। এ ষড়যন্ত্রের বিষদাঁত আমরা ভেঙে দেবো।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ স্বাধীনতা পরিষদসহ আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা।

আরও পড়ুন-

বিএনপির দাবি সরকার মানতে চায় না: নজরুল ইসলাম খান

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচ/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন