বিজ্ঞাপন

দ্বিতীয় দিনের মতো চলছে পরিবহন ধর্মঘট, ভোগান্তিতে মানুষ

October 29, 2018 | 9:06 am

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: সড়ক পরিবহন আইন-২০১৮ সংস্কারসহ ৮ দফা দাবিতে পরিবহন শ্রমিকদের ৪৮ ঘণ্টার ধর্মঘটের দ্বিতীয় দিনেও সারা দেশে যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাক বন্ধ রয়েছে। কর্মসূচি অনুযায়ী সোমবারও (২৯ অক্টোবর) পরিবহন ধর্মঘট পালন করছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন।

নতুন সড়ক পরিবহন আইনের কয়েকটি ধারা সংশোধনের দাবিতে এই কর্মসূচি পালন করছে শ্রমিকরা। ধর্মঘটের কারণে দূরপাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে। এতে জনজীবনে নেমে এসেছে নানা দুর্ভোগ।

রাজধানীর গাবতলী, মহাখালী ও সায়েদাবাদ বাস টার্মিনাল থেকে দূরপাল্লার সব ধরনের বাস চলাচল বন্ধ আছে। পরিবহন শ্রমিকদের ডাকা ৪৮ ঘণ্টার কর্মবিরতির দ্বিতীয় দিনে সোসবার (২৯ অক্টোবর) সকাল থেকে দূরপাল্লার কোন বাস না ছাড়াই ভোগান্তি বেড়েছে যাত্রীদের।

বিজ্ঞাপন


এর আগে, গতকাল বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক উছমান আলী ধর্মঘট প্রত্যাহারের জন্য সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের আহ্বান প্রত্যাখ্যান করেন। তিনি বলেন, ‘ধর্মঘট প্রত্যাহার করা সম্ভব নয়।’

৪৮ ঘণ্টার কর্মবিরতি চলাকালে গতকাল রাজধানীর কোনো কোনো জায়গায় বিশৃঙ্খল আচরণ করেছেন পরিবহন শ্রমিকরা। এ সময় তারা দলবেঁধে ব্যক্তিগত গাড়ি চালকদের ওপর চড়াও হন। গাড়ি বের করার অপরাধে তাদের শরীরে ও মুখে পোড়া মবিল ঢেলে দিচ্ছেন। ব্যক্তিগত গাড়ি চালক ছাড়াও সিএনজিচালিত অটোরিকশা, মোটরসাইকেল চালকদের ওপরও চড়াও হয়েছিলেন শ্রমিকরা। এমনকি শ্রমিকদের এমন নৈরাজ্যের হাত থেকে রেহাই পাননি সাংবাদিকরাও।


গত শনিবার (২৭ অক্টোবর) বিকেলে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত সমাবেশে সংসদে পাস হওয়া সড়ক পরিবহন আইন বাতিলে শ্রমিকদের ৮ দফা দাবি মেনে নিতে আগামী ২৮ ও ২৯ অক্টোবর দুই দিনব্যাপী সারাদেশে পরিবহন ধর্মঘটের ডাক দেয় বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন।

বিজ্ঞাপন

আরও পড়ুন:
ঢাকা থেকে ছাড়ছে না দূরপাল্লার বাস, বিপাকে যাত্রীরা
২৮-২৯ অক্টোবর সারাদেশে পরিবহন ধর্মঘটের ডাক
সারাদেশে পরিবহন ধর্মঘট, ছাড়ছে না দূরপাল্লার বাস
আইন পরিবর্তনের সুযোগ নেই, ধর্মঘট প্রত্যাহার করুন
ধর্মঘট প্রত্যাহার সম্ভব নয় : শ্রমিক নেতা
শ্রমিকদের নৈরাজ্য, গাড়ি বের করার ‘শাস্তি’ মুখে-শরীরে পোড়া মবিল

সারাবাংলা/এমও

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন