বিজ্ঞাপন

মন্ত্রীর সামনে আওয়ামী লীগের দুই পক্ষে উত্তেজনা

November 3, 2018 | 6:08 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে সরকারি একটি অনুষ্ঠানে গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সামনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী দুই নেতার কর্মী-সমর্কদের মধ্যে পাল্টাপাল্টি স্লোগান দেওয়ার ঘটনা ঘটেছে। এসময় উভয়পক্ষে উত্তেজনার সৃষ্টি হয়।

শনিবার (৩ নভেম্বর) সকালে চট্টগ্রাম নগরীর হালিশহরে গাউছিয়া মোড়ে জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের অর্থায়নে নির্মিতব্য ২২ তলাবিশিষ্ট মাল্টিপারপাস টাওয়ারের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে এই ঘটনা ঘটেছে।

অনুষ্ঠানে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সঙ্গে মঞ্চে ছিলেন চট্টগ্রাম-১০ (ডবলমুরিং-হালিশহর) এলাকার সংসদ সদস্য ডা. আফছারুল আমিন। মঞ্চের সামনে দর্শকদের প্রথম সারিতে ছিলেন ওই আসন থেকে আরেক মনোনয়ন প্রত্যাশী নগর যুবলীগের আহ্বায়ক মহিউদ্দিন বাচ্চু।

বিজ্ঞাপন

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, মঞ্চের ডানদিকে ছিলেন আফছারুলের অনুসারীরা। আর বামদিকে মহিউদ্দিন বাচ্চুর অনুসারীরা অবস্থান নেন। অনুষ্ঠান শুরুর পর থেকে একপক্ষ আফছারুলের নামে, আরেকপক্ষ মহিউদ্দিন বাচ্চুর নামে স্লোগান দিতে থাকেন। এসময় মন্ত্রী বেশ কয়েকবার বিরক্তি প্রকাশ করলেও পাল্টাপাল্টি স্লোগান থামানো যায়নি।

অনুষ্ঠান শেষে মন্ত্রীর সঙ্গে আফছারুল আমিনও মঞ্চ থেকে নামেন। মন্ত্রী যখন গাড়ির দিকে এগিয়ে যাচ্ছিলেন তখন বাচ্চুও দর্ক সারি থেকে এগিয়ে যান। এসময় আবারও পাল্টপাল্টি স্লোগান শুরু হয় এবং উত্তেজনার সৃষ্টি হয়।

বিজ্ঞাপন

তবে মন্ত্রী নির্বিঘ্নে গাড়িতে উঠে অনুষ্ঠানস্থল ত্যাগ করেন। নিজ নিজ অনুসারীরা আফছারুল আমিন ও মহিউদ্দিন বাচ্চুকে গাড়িতে তুলে দেন।

মন্ত্রীর একান্ত সহকারী নূর খান সারাবাংলাকে বলেন, অনুষ্ঠান শুরুর পর ডা.আফছারুলের আমিনের নামে কয়েক দফা স্লোগান দেওয়া হয়। এসময় মঞ্চের আরেক পাশ থেকে আরও একজন মনোনয়ন প্রত্যাশীর নামে স্লোগান দেওয়া হয়। পাল্টাপাল্টি স্লোগান হয়েছে। কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

আফছারুল আমিনকে একাধিকবার মোবাইলে কল করলেও সাড়া পাওয়া যায়নি।

জানতে চাইলে মহিউদ্দিন বাচ্চু সারাবাংলাকে বলেন, ‘আমি যতক্ষণ ছিলাম, কিছুই হয়নি। আমি সবসময় এলাকায় থাকি। মানুষের সুখে-দু:খে আছি। কর্মীদের বলেছি-স্লোগান দিয়ে উত্তেজনা তৈরির প্রয়োজন নেই। মানুষের পাশে থাকলেই হবে।’

বিজ্ঞাপন

হালিশহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবায়দুল হক সারাবাংলাকে বলেন, ‘স্লোগানও কি দেওয়া যাবে না ? স্লোগান হয়েছে। অপ্রীতিকর কোন ঘটনা হয়নি।’

২০০৮ ও ২০১৪ সালে দুইবার চট্টগ্রাম-১০ আসন থেকে নির্বাচিত হন ডা. আফছারুল আমিন। প্রথমবার নির্বাচিত হয়ে তিনি প্রধানমন্ত্রীর শেখ হাসিনার মন্ত্রীসভায়ও দায়িত্ব পালন করেন। তবে দ্বিতীয় মেয়াদে এসে সাংগঠনিক কর্মকাণ্ড নিয়ে চট্টগ্রামের আওয়ামী লীগের নেতাদের সঙ্গে বিরোধ তৈরি হয়েছে আফছারুল আমিনের।

২০১৬ সালের এপ্রিলে নগরীর ইঞ্জিনিয়ার্ ইনস্টিটিউশনে একটি অনুষ্ঠানে মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফের দিকে তেড়ে গিয়েও সমালোচিত হন আফছারুল।

এই অবস্থায় আফছারুলের আসন থেকে মনোনয়ন পাবার আশায় সক্রিয় আছেন দুই যুবলীগ নেতা। এরা হলেন- নগর যুবলীগের আহ্বায়ক মহিউদ্দিন বাচ্চু ও যুগ্ম আহ্বায়ক ফরিদ মাহমুদ।

সারাবাংলা/আরডি/এমএইচ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন