বিজ্ঞাপন

জাবিতে প্রগতিশীল ছাত্রজোটের অবরোধ প্রত্যাহার

November 15, 2018 | 1:23 pm

।। জাবি করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) স্নাতক (সম্মান) এবং স্নাতকোত্তর শ্রেণিতে ভর্তির সময় শিক্ষার্থীদের থেকে নেয়া বিভাগ উন্নয়ন ফি বাতিলের দাবিতে পুরাতন প্রশাসনিক ভবন অবরোধ কর্মসূচি প্রত্যাহার করে নিয়েছে প্রগতিশীল ছাত্রজোট।

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) সকাল ১০টার দিকে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম প্রশাসনিক ভবনের সামনে আসেন এবং অবরোধকারীদের আলোচনার আহ্বান জানান। এর পরেই জোটের নেতাকর্মীরা অবরোধ প্রত্যাহার করেন। বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে আলোচনা সভা শুরুর কথা হয়।

আরও পড়ুন: জাবি’তে অতিথি পাখি সুরক্ষায় ‘সেভ দ্য ন্যাচার’র উদ্যোগ

বিজ্ঞাপন

জাবি শাখা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক মোহাম্মদ দিদার বলেন, ‘আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে দীর্ঘদিন ধরে বিভাগ উন্নয়ন ফি বাতিলের দাবি জানিয়ে আসছি। বিভাগগুলোর উন্নয়ন করার দায়িত্ব শিক্ষার্থীদের না।’

তিনি আরও বলেন, ‘উন্নয়ন ফি বাতিলের দাবিতে আজ সকালে প্রশাসনিক ভবন অবরোধ করি। উপাচার্য ম্যাডাম এসে আমাদের আলোচনার আহ্বান জানান এবং আলোচনায় অনুষদগুলোর ডিন ও বিভাগগুলোর সভাপতিদেরকে ডাকা হয়েছে বলে জানান। আলোচনার অংশগ্রহণের জন্য অবরোধ প্রত্যাহার করেছি। তবে কোন সমাধান না আসলে আমরা আবার কর্মসূচি দেব।’

এর আগে বৃহস্পতিবার সকাল সাড়ে আটটায় বিশ্ববিদ্যালয়ের পুরাতন প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নিয়ে অবরোধ শুরু করেন প্রগতিশীল ছাত্রজোটের নেতাকর্মীরা। বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জাবি সংসদ, শাখা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট ও শাখা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের (মার্কসবাদী) নেতা-কর্মীরা প্রগতিশীল ছাত্রজোটের ব্যানারে অংশ নেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআই/এএস/এনএইচ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন