বিজ্ঞাপন

চীনে শিশু শিক্ষার্থীদের ওপর গাড়ি, নিহত ৫

November 22, 2018 | 5:33 pm

।।আন্তর্জাতিক ডেস্ক।।

বিজ্ঞাপন

চীনের উত্তর-পূর্বাঞ্চলে একটি প্রাথমিক বিদ্যালয়ের পাশে শিশু শিক্ষার্থীদের একটি দলের ওপর গাড়ি ওঠিয়ে দিয়েছে এক চালক। এই ঘটনায় পাঁচজন নিহত হয়েছে। আহত হয়েছেন আরও অন্তত ১৮ জন। হতাহতদের বয়স প্রকাশ করা হয়নি। খবর দ্য গার্ডিয়ানের।

বৃহস্পতিবার (২২ নভেম্বর) লিয়াওনিং প্রদেশের হুলুদাও শহরে এই ঘটনা ঘটে। ঘটনায় গাড়ির চালককে গ্রেফতার করা হয়েছে। স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, ঘটনায় আহতদের হাসপাতালে চিকিৎসাসেবা দেওয়া হয়েছে। ঠিক কী কারণে ঘটনাটি ঘটেছে তা এখনো জানা যায়নি। এ বিষয়ে একটি তদন্ত চালু হয়েছে।

সিকিউরিটি ক্যামেরায় ধারণ হওয়া ভিডিও ফুটেজে দেখা যায় যে, বিদ্যালয়ের পাশে লাইন ধরে রাস্তা পার হচ্ছিল শিক্ষার্থীরা। ঠিক তখন লেন পরিবর্তন করে একটি গাড়ি তাদের দিকে এগিয়ে যায় ও শিশুদের ওপরে দিয়ে চলে যায়। এটা কী ইচ্ছাকৃত হামলা কিনা সে বিষয়ে তদন্ত চালু করেছে চীনা পুলিশ।

বিজ্ঞাপন

এনডিটিভি জানিয়েছে, সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিও থেকে দেখা যায় যে, গাড়িটির আঘাতে শিশুরা বিভিন্ন দিকে ছিটকে পড়ছে। এছাড়া দুই শিশুকে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতেও দেখা যায়।

উল্লেখ্য, গত মাসে চীনের নিংবো শহরে এক ব্যক্তি পথচারীদের ওপর গাড়ি দিয়ে হামলা চালায়। ওই ঘটনায় দু’জন নিহত হয়। আহত হয় আরও ১৬ জন।

এর আগে সেপ্টেম্বর মাসে হুনান প্রদেশে একটি প্লাজায় গাড়ি নিয়ে হামলা চালায় এক ব্যক্তি। পাশাপাশি গাড়ি থেকে নেমে ছুড়ি ও শাবল দিয়েও হামলা চালায়। ওই ঘটনায় অন্তত ১১ জন নিহত হন। আহত হন আরও ৪৪ জন।

বিজ্ঞাপন

জুন মাসে এক ব্যক্তি একটি রান্নার কাজে ব্যবহৃত ছুড়ি দিয়ে সাংহাইয়ে এক মা ও তার দুই ছেলেকে হত্যা করে। গত বছর এক ব্যক্তি চীনের পূর্বাঞ্চলের একটি কিন্ডারগার্টেনের প্রবেশদ্বারে বিস্ফোরণ ঘটিয়েছিল। ওই ঘটনায় নিহত হয়েছিল ৮ জন।

সারাবাংলা/ আরএ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন