বিজ্ঞাপন

পেকুয়ায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ জলদস্যুর মৃত্যু

December 5, 2018 | 11:39 am

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

কক্সবাজার : কক্সবাজারের পেকুয়ায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সঙ্গে বন্দুকযুদ্ধে একজনের মৃত্যু হয়েছে। র‌্যাবের দাবি, নিহত মো. তারেক একজন জলদস্যু।

বুধবার (৫ ডিসেম্বর) ভোর সাড়ে ৪টার দিকে পেকুয়ার মগনামা এলাকায় এই ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল ও দুটি ওয়ান শ্যুটারগান, ২৩ রাউন্ড গুলি এবং চার রাউন্ড গুলির খোসা উদ্ধার করা হয়েছে।

র‌্যাব জানিয়েছে, মো. তারেক (৩০) কুতুবদিয়ার উত্তর ধুরংয়ের বাসিন্দা। তিনি স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের তালিকাভুক্ত শীর্ষ জলদস্যু দিদারের নেতৃত্বাধীন দিদার বাহিনীর সেকেন্ড ইন কমান্ড।

বিজ্ঞাপন

র‌্যাব-৭ এর কক্সবাজার ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মেহেদী হাসান জানান, সম্প্রতি জলদস্যুরা সাগর থেকে কয়েকটি মাছধরার বোট অপহরণ করে মুক্তিপণ দাবি করে। মুক্তিপণ আদায় করতে তারেকসহ একদল জলদস্যু পেকুয়ার মগনামায় অবস্থান করছে খবর পেয়ে র‌্যাবের একটি টহল দল সেখানে যায়। এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে তারা র‌্যাবকে লক্ষ করে গুলি ছুঁড়তে শুরু করে। র‌্যাবও পাল্টা গুলি চালালে দু্ পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধ শুরু হয়। এক পর্যায়ে জলদস্যুরা পিছু হটলে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় তারেককে উদ্ধার করে র‌্যাব। তাকে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়ে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তারেক দীর্ঘদিন ধরে সাগরে জলদস্যুতার সঙ্গে জড়িত ছিল এবং তার বিরুদ্ধে ডাকাতি ও অস্ত্র আইনে চারটি মামলা রয়েছে বলে জানিয়েছেন র‌্যাবের কোম্পানি কমান্ডার। তার মৃতদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

সারাবাংলা/এসএমএন

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন