বিজ্ঞাপন

‘আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিরপেক্ষ ভূমিকায় থাকবে’

December 19, 2018 | 8:34 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

রংপুর: নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা পরিস্থিতি কোন ধরনের অবনতি ঘটলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। আইনশৃঙ্খলা বাহিনী সদস্যরা নিরোপক্ষ ভূমিকা পালন করবে। কে কোন দলের প্রার্থী তা দেখার দরকার নেই।

বুধবার (১৯ ডিসেম্বর) দুপুরে রংপুরে জেলা পরিষদ অডিটরিয়ামে জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা পরিস্থিতিসহ সার্বিক বিষয়ে রংপুর বিভাগের পুলিশ, র‍্যাব, বিজিবিসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

নির্বাচন কমিশনার বলেন, ইতোমধ্যে সারাদেশে সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। তারা ১৫ ডিসেম্বর থেকে ভোট কেন্দ্রগুলোতে র‍্যাকি করা শুরু করেছে। ২৪ ডিসেম্বর থেকে তারা আনুষ্ঠানিকভাবে তাদের কার্যক্রম শুরু করবে।

বিজ্ঞাপন

তিনি বলেন, আমাদের দায়িত্ব হলো ভোটের মাঠ সমতল রাখা। এজন্য মাঠ প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে মতবিনিময় করা হলো। ভোটারদের জন্য মাঠ সমতল রয়েছে। এমন কোনো ভোটার নেই যার নাম ভোটার তালিকায় নেই, এমন কোনো ভোটার নেই যিনি ভোটকেন্দ্রে গিয়ে ভোট দিতে পারবেন না। এখন যদি প্রার্থী ও রাজনৈতিক দলের কথা বলা হয়, তবে আমি সমতল করতে পারবো না। কারণ তারা নিজেরাই বলেন আমরা ছোট দল, আমি তো ছোট দলকে বড় দলে পরিণত করতে পারবো না।

তিনি আরও বলেন, সব প্রার্থীর ক্ষেত্রে আচরণ ও আইনের প্রয়োগ সমভাবে হবে। এর অন্যথা আমরা করি না। জামায়াত ইসলামের প্রার্থীদের বিষয়ে হাইকোর্টে রুল প্রসঙ্গে রফিকুল ইসলাম বলেন, জামায়াত বলে কোনো রাজনৈতিক দল বর্তমানে নির্বাচন কমিশনের নিবন্ধিত নয়। হাইকোর্ট সিদ্ধান্ত চেয়েছে আমরা এখন পর্যন্ত বসিনি। উত্তরাঞ্চলে আইন-শৃঙ্খলা বাহিনী জঙ্গি তৎপরতা সাফল্যের সঙ্গে দমন করেছে। নির্বাচনের সময় জঙ্গিরা যেন মাথা চাড়া না দিতে পারে সেদিকে আমাদের সজাগ দৃষ্টি রয়েছে। গুরুত্বপূর্ণ ও ঝুঁকিপূর্ণ ভোটকেন্দ্র ও কেন্দ্রের বাইরে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে।

রংপুরের বিভাগীয় নির্বাচন কর্মকর্তা শাহাতাব উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন রংপুর বিভাগীয় কমিশনার জয়নুল বারী, রংপুর রেঞ্জের পুলিশের ডিআইজি দেবদাস ভট্টাচার্য, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. আব্দুল আলিম মাহমুদ, রংপুর র‍্যাব-১৩ প্রধান মোজাম্মেল হকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বিজ্ঞাপন

সভায় রংপুর বিভাগের ৮ জেলার জেলা প্রশাসক, পুলিশ সুপার, বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তাসহ আইনশৃঙ্খলা বাহিনীর সব পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন

সারাবাংলা/এমএইচআর/এমএইচ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন