বিজ্ঞাপন

ইনুর পরিবর্তে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

January 6, 2019 | 6:59 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।  

বিজ্ঞাপন

একাদশ জাতীয় সংসদে তথ্য মন্ত্রণালয়ের দায়িত্ব থেকে অব্যহতি পেয়েছেন হাসানুল হক ইনু। তার স্থলাভিষিক্ত হয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। নবম সংসদে তিনি পরিবেশ ও বন মন্ত্রনালয়ের দায়িত্বে ছিলেন।

রবিবার দুপুরে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে নতুন মন্ত্রিসভার যে তালিকা ঘোষণা করা হয় তাতে হাছান মাহমুদকে তথ্যমন্ত্রীর দায়িত্ব দেয়া হয়। সোমবার বঙ্গভবনে তথ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন তিনি।

৩০ ডিসেম্বরের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৭ আসন থেকে তৃতীয়বারের মতো জয়ী হন ড. হাছান মাহমুদ। নিকটতম প্রতিদ্বন্দ্বীকে ২ লাখ ১০ হাজার ৯৩৬ ভোটের ব্যবধানে তিনি পরাজিত করেন। ২০০৮ সালের নবম সংসদে প্রথমবার সাংসদ নির্বাচিত হয়ে পরিবেশ ও বনমন্ত্রী হিসেবে দায়িত্ব পান হাছান। শেষ ৫ বছর তিনি পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

বিজ্ঞাপন

২০০৮ সালের আগে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ব্যক্তিগত সহকারী হিসেবে দায়িত্বে ছিলেন হাছান মাহমুদ। রাজনীতির বাইরে দেশে এবং দেশের বাইরে পরিবেশবিদ হিসেবেও তিনি সুপরিচিত। বাংলাদেশ আওয়ামী লীগের পরিবেশবিষয়ক সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন দশ বছর। বলা যায়, তথ্য মন্ত্রণালয়ে তিনি সম্পূর্ণ নতুন অভিজ্ঞতা অর্জন করতে যাচ্ছেন।

সারাবাংলা/টিএস/পিএম

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন