বিজ্ঞাপন

একাদশে জায়গা পাবেন ভাবেননি জাজাই

January 8, 2019 | 6:19 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

আফগানিস্তান ঘরোয়া ক্রিকেটের পারফরম্যান্স বিপিএলেও টেনে এনেছেন আফগান টপ অর্ডার হযরতউল্লাহ জাজাই। ঢাকার হয়ে প্রথম ম্যাচে ৪১ বলে ৭ ছয় ও ৪টি চারে খেলেছেন ৭৮ রানের টর্নেডো ইনিংস। কম যাননি দ্বিতীয়টিতেও। মঙ্গলবার (৮ জানুয়ারি) খুলনার বিপক্ষে ৩৬ বলে ৫ ছয় ও ৩টি চারে সাজিয়েছেন ৫৭ রানের ঝলমলে ইনিংসটি। তার এই নক ঢাকাকে দুটি ম্যাচেই জয় উপহার দিয়েছে। অথচ তিনি ভাবতেই পারেননি একাদশে তার জায়গা মিলবে।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে অকপটে সেকথা স্বীকার করলেন ঢাকা ডায়নামাইটসের ওপেনার জাজাই, ‘প্রথম ম্যাচে খেলবো এটা আমি ভাবিনি। যখন কোচ বললেন, তুমি খেলবে আমি রোমাঞ্চিত হই। যখন জানতে পারি ইয়ান বেল, কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেল, সুনিল নারাইনদের দলে আমি খেলছি, ভীষণ খুশি হয়েছি।’

মঙ্গলবারের ম্যাচটির আগে দিনের বেলায় মিরপুরে আরো দুটি ম্যাচ গড়িয়েছে। যেখানে এই ম্যাচের মতো রান ফোয়ারা দেখা যায়নি। খুলনার বিপক্ষে ঢাকার ১৯২ রান এলেও গেল ৬ জানুয়ারি সিলেট সিক্সার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ানসের ম্যাচে এসেছিল ১২৭ রান। তার আগের দিন একই সময়ে রংপুর ও চিটাগং ভাইকিংসের ম্যাচটি ছিল ৯৯ রানের।

বিজ্ঞাপন

তাহলে কি বদলে গেল মিরপুরের উইকেটের চরিত্র? সংবাদমাধ্যমের এমন প্রশ্নের জবাবে জাজাই জানালেন, ‘আজকের দিনটি ভিন্ন ছিল এবং উইকেটও ব্যাটিংয়ের জন্য দারুণ ছিল। কিছুটা কঠিন ছিল সত্যি। তবে আমরা ম্যানেজ করেছি।’

এক পেশে এই ম্যাচটিতে দিনের শুরুতে টস হেরে ব্যাটিংয়ে নেমে ৬ উইকেটে নির্ধারিত ২০ ওভারে ১৯২ রান সংগ্রহ করে সাকিবের ঢাকা। ১৯৩ রানের লক্ষ্যে খেলতে নেমে ১৩ ওভারে ৮৭ রানে গুটিয়ে যায় খুলনার ইনিংস।

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন