বিজ্ঞাপন

স্বাস্থ্য অধিদফতরের আরও ৫ জনকে দুদকে তলব

January 16, 2019 | 3:54 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: দুর্নীতির মাধ্যমে শত কোটি টাকার সম্পদ অর্জনের অভিযোগে স্বাস্থ্য অধিদফতরের তৃতীয় ও চতুর্থ শ্রেণির পাঁচ কর্মচারীকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। উপপরিচালক শামসুল আলমের তলবি নোটিশে আগামী ২২ জানুয়ারি তাদের দুদকে হাজির থাকতে বলা হয়েছে। দুদক সূত্র সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছে।

যাদের তলব করা হয়েছে তারা হলেন ফরিদপুর টিবি হাসপাতালের ল্যাব অ্যাটেনডেন্ট বেলায়েত হোসেন, জাতীয় অ্যাজমা সেন্টারের হিসাবরক্ষক লিয়াকত হোসেন, স্বাস্থ্য অধিদফতরের গাড়িচালক রকিবুল ইসলাম, স্বাস্থ্য অধিদফতরের উচ্চমান সহকারী বুলবুল ইসলাম ও খুলনা মেডিকেল কলেজের অফিস সহকারী শরিফুল ইসলাম।

এর আগে, গত ৯ জানুয়ারি দুদকের এক তলবি নোটিশে স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. কাজী জাহাঙ্গীর হোসেনসহ তিন কর্মকর্তাকে ১৪ জানুয়ারি দুদকে হাজির থাকতে বলা হয়। তলবকৃত বাকি দুই কর্মকর্তা হলেন স্বাস্থ্য অধিদফতরের পরিচালক এবং লাইন ডাইরেক্টর অধ্যাপক ডা. আব্দুর রশীদ, সহকারী পরিচালক (বাজেট) ডা. আনিছুর রহমান। এর মধ্যে নির্দিষ্ট ওই তারিখে সহকারী পরিচালক ডা. আনিছুর রহমান দুদকে হাজির হন। বাকি দুই কর্মকর্তা সময় চেয়েছেন।

বিজ্ঞাপন

তাদের বিরুদ্ধে অভিযোগ স্বাস্থ্য অধিদফতরে সিন্ডিকেট করে সীমাহীন দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকা আত্মসাৎ করে বিদেশে অর্থপাচার ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন করেছেন। একই অভিযোগ আনা হয়েছে তলবকৃত তৃতীয় ও চতুর্থ শ্রেণির পাঁচজনের বিরুদ্ধে।

এদিকে দেশে-বিদেশে বিপুল পরিমাণ সম্পদের তথ্য পেয়ে স্বাস্থ্য অধিদফতরের হিসাবরক্ষণ কর্মকর্তা আবজাল হোসেনকে বরখাস্ত করা হয়েছে। গত ১০ জানুয়ারি তাকে দিনভর তাকে জিজ্ঞাসাবাদ করে দুদক।

দুদক সূত্র জানিয়েছে, নতুন করে তলবকৃতরা দুর্নীতির দায়ে বরখাস্ত হওয়া স্বাস্থ্য অধিদফতরের হিসাবরক্ষণ কর্মকর্তা আবজাল হোসেনের ভাই ও শ্যালক। এর মধ্যে বেলায়েত ও লিকায়ত আবজালের ভাই। বাকি তিনজন তার শ্যালক।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন