বিজ্ঞাপন

রাজশাহীকে হারিয়ে শীর্ষে মাশরাফির রংপুর

January 29, 2019 | 9:52 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

বিপিএলের ৩৬তম ম্যাচে মুখোমুখি হয় ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স এবং জায়ান্ট কিলার খ্যাত রাজশাহী কিংস। ৬ উইকেটে রাজশাহীকে হারিয়ে সহজ জয় তুলে নিয়েছে রংপুর। এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠলো রংপুর রাইডার্স। ১১ ম্যাচে ৭ জয়ে রাইডার্সদের সংগ্রহ ১৪ পয়েন্ট। আর সমান ম্যাচ খেলে রাজশাহী ৫ ম্যাচ জিতে সংগ্রহ করেছে ১০ পয়েন্ট। এই জয়ে রংপুর প্লে অফ নিশ্চিত করলো।

টস জিতে মাশরাফির রংপুরের বিপক্ষে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন রাজশাহীর দলপতি মেহেদি হাসান মিরাজ। আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪১ রান তোলে কিংসরা। জবাবে, ১৮.৪ ওভারে ৪ উইকেট হারিয়ে রংপুর জয়ের বন্দরে পৌঁছে।

বিজ্ঞাপন

রাজশাহী এই আসরের শুরু থেকেই ওপেনিং জুটির অভাবে ভুগছে। কদিন আগে ওপেনিংয়ের সমস্যা কাটিয়ে তুলতে ওয়েস্ট ইন্ডিজ থেকে উড়িয়ে আসে জনসন চার্লসকে। ক্যারিবীয়ান এই তারকা ১১ বলে দুটি চারের সাহায্যে ১২ রান করে বিদায় নেন। আরেক ওপেনার সৌম্য সরকার ১৬ বলে করেন ১৪ রান। তিন নম্বরে নামা মুমিনুল হক আরও একবার ব্যর্থ (৪ রান)। এই বিপিএলের প্রথম সেঞ্চুরিয়ান লরি ইভান্স দলের রানের চাকা ঘোরাতে থাকেন। ৩১ বলে পাঁচটি বাউন্ডারিতে তিনি করেন ৩৫ রান।

দলপতি মেহেদি হাসান মিরাজের ব্যাট থেকে আসে মাত্র ৬ রান। ১১ বলে একটি করে চার ও ছক্কায় ১৬ রান করে সাজঘরের পথ ধরেন ক্রিস্টিয়ান জোঙ্কার। ফজলে মাহমুদ ২৪ বলে করেন ১৮ রান। কায়েস আহমেদ ২০ বলে একটি চার আর দুটি ছক্কায় করেন ২২ রান। শেষ ওভারে পর পর দুই বলে এই দুজনের উইকেট তুলে নেন রংপুরের মিডিয়াম পেসার ফরহাদ রেজা।

রংপুরের দলপতি মাশরাফি ৪ ওভারে ২৫ রান দিয়ে কোনো উইকেট পাননি। স্পিনার নাজমুল অপু ৪ ওভারে ৩৯ রান দিয়ে নেন দুটি উইকেট। নাহিদুল ইসলাম ৩.৩ ওভারে ১৪ রান দিয়ে নেন একটি উইকেট। শহিদুল ইসলাম ৪ ওভারে ২৮ রান খরচায় পান দুটি উইকেট। ফরহাদ রেজা ৪ ওভারে ৩০ রান দিয়ে নেন তিনটি উইকেট।

বিজ্ঞাপন

বিপিএল ষষ্ঠ আসরের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে র‌্যাবিটহোলবিডি

১৪২ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে রংপুরের ক্যারিবীয়ান ওপেনার ক্রিস গেইল ১৪ বলে করেন ১০ রান। আরেক ওপেনার অ্যালেক্স হেলস ১৫ বলে করেন ১৬ রান। এরপর জুটি গড়েন রিলে রুশো এবং এবি ডি ভিলিয়ার্স। রুশো আউট হওয়ার আগে ৪৩ বলে ৫টি চার আর দুটি ছক্কায় করেন ৫৫ রান। ডি ভিলিয়ার্স ২৭ বলে একটি চার আর তিনটি ছক্কায় করেন ৩৭ রান। মোহাম্মদ মিঠুন ৪ আর নাহিদুল ইসলাম ১৫ রানে অপরাজিত থাকেন।

রাজশাহীর দলপতি মেহেদি মিরাজ ৪ ওভারে ২৪ রান খরচায় তুলে নেন একটি উইকেট। কায়েস আহমেদ ৪ ওভারে ২৯ রানের বিনিময়ে তুলে নেন একটি উইকেট। কামরুল ইসলাম রাব্বি ৪ ওভারে ২৯ রান দিয়ে পান একটি উইকেট। আরাফাত সানি ৩ ওভারে ২৯ রানের বিনিময়ে পান একটি উইকেট। মোস্তাফিজুর রহমান ৩.৪ ওভারে ৩৩ রান দিয়ে কোনো উইকেট পাননি।

বিজ্ঞাপন

ছবি: শ্যামল নন্দী
সারাবাংলা/এমআরপি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন