বিজ্ঞাপন

কোহলিকে ছাড়াই শেষ ম্যাচ জিতলো টিম ইন্ডিয়া

February 3, 2019 | 3:48 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজ আগেই নিশ্চিত করেছিল ভারত। স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচটিতেও জিতেছে টিম ইন্ডিয়া। মাঝে চতুর্থ ম্যাচটি জিতেছিল কিউইরা। শেষ ম্যাচে স্বাগতিকদের ৩৫ রানে হারিয়ে টিম ইন্ডিয়া ওয়ানডে সিরিজ জিতলো ৪-১ ব্যবধানে।

ওয়েলিংটনে আগে ব্যাট করতে নেমে ভারত ৪৯.৫ ওভারে গুটিয়ে যাওয়ার আগে তোলে ২৫২ রান। জবাবে, ৪৪.১ ওভারে অলআউট হওয়ার আগে নিউজিল্যান্ড তোলে ২১৭ রান।

সিরিজের প্রথম তিনটি ম্যাচ জিতে আগেই সিরিজ নিশ্চিত করেছিল ভারত। প্রথম ম্যাচে ৮ উইকেটে, দ্বিতীয় ম্যাচে ৯০ রানে আর তৃতীয় ম্যাচে ৭ উইকেটে জিতেছিল বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারত। পরের দুই ম্যাচে কোহলি বিশ্রাম নেন। চতুর্থ ম্যাচে ভারতকে ৯২ রানে অলআউট করে দিয়ে নিউজিল্যান্ড জিতেছিল ৮ উইকেটের বড় ব্যবধানে। শেষ ম্যাচে ভারত জিতলো ৩৫ রানের ব্যবধানে। সিরিজ নিজেদের করে নিল ৪-১ ব্যবধানে।

বিজ্ঞাপন

ভারতের শুরুটা ভালো হয়নি। দলীয় ১৮ রানে বিদায় নেন কোহলির পরিবর্তে নেতৃত্বভার পাওয়া রোহিত শর্মা, শিখর ধাওয়ান, শুভমন গিল এবং মহেন্দ্র সিং ধোনি। চার নম্বরে নামা আম্বাতি রাইডু ১১৩ বলে আটটি চার আর চারটি ছক্কায় করেন ৯০ রান। এছাড়া, বিজয় শঙ্কর ৪৫, কদার যাদব ৩৪, হারদিক পান্ডিয়া ২২ বলে দুটি চার আর ৫টি ছক্কায় করেন ৪৫ রান।

নিউজিল্যান্ডের ম্যাট হেনরি ১০ ওভারে ৩৫ রান খরচায় তুলে নেন চারটি উইকেট। ট্রেন্ট বোল্ট ৯.৫ ওভারে ৩৯ রানের বিনিময়ে তুলে নেন তিনটি উইকেট। একটি উইকেট পান জেমস নিশাম। কলিন ডি গ্রান্ডহোম, কলিন মুনরো, মিচেল স্যান্টনার, টড অ্যাসলরা কোনো উইকেট পাননি।

২৫৩ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে নিউজিল্যান্ডের ওপেনার কলিন মুনরো ২৪, হেনরি নিকোলস ৮ রান করেন। দলপতি কেন উইলিয়ামসনের ব্যাট থেকে আসে ৩৯ রান। রস টেইলর ১ রানে সাজঘরের পথ ধরেন। টম ল্যাথাম ৩৭, জেমস নিশাম ৪৪, গ্রান্ডহোম ১১, স্যান্টনার ২২, টড অ্যাসল ১০ আর ম্যাট হেনরি ১৭ রান করেন।

বিজ্ঞাপন

ভারতের স্পিনার যুভেন্দ্র চাহাল ১০ ওভারে ৪১ রান খরচায় তুলে নেন তিনটি উইকেট। দুটি করে উইকেট পান মোহাম্মদ শামি, হারদিক পান্ডিয়া। একটি করে উইকেট দখল করেন ভুবনেশ্বর কুমার এবং কেদার যাদব।

সারাবাংলা/এমআরপি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন