বিজ্ঞাপন

প্রস্তুতি ম্যাচে টাইগারদের মুখোমুখি হবেন যারা

February 7, 2019 | 4:31 am

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের ওয়ানডে সিরিজের আগে একটি প্রস্তুতি ম্যাচ খেলতে নামবে মাশরাফির দল। সেই ম্যাচে টাইগারদের প্রতিপক্ষ নিউজিল্যান্ড বোর্ড প্রেসিডেন্ট একাদশ। কিউই ক্রিকেট বোর্ড প্রস্তুতি ম্যাচের দল ঘোষণা করেছে। দলটিকে নেতৃত্ব দেবেন নিউজিল্যান্ডের টেস্ট ওপেনার জীত রাভাল। একমাত্র তারই আন্তর্জাতিক ক্রিকেট খেলার অভিজ্ঞতা আছে। ১৬ টা টেস্ট ম্যাচ খেললেও তিনি অবশ্য কোনো ওয়ানডে ম্যাচ খেলেননি।

১৩ ফেব্রুয়ারি থেকে ওয়ানডে সিরিজ শুরু হবে। তার আগে ১০ ফেব্রুয়ারি ৫০ ওভারের প্রস্তুতি ম্যাচটি খেলবে দুই দল। ম্যাচটি অনুষ্ঠিত হবে লিংকনে। ম্যাচটির জন্য নিউজিল্যান্ড বোর্ড প্রেসিডেন্ট একাদশে রাখা হয়েছে ১২ ক্রিকেটারকে।

এদিকে ওয়ানডে সিরিজকে সামনে রেখে প্রথম ধাপে দেশ ছেড়েছেন ৮ টাইগার সদস্য। বুধবার (৬ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টায় সিঙ্গাপুর এয়ারলাইন্স যোগে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যান মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, মোস্তাফিজুর রহমান, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, নাইম হাসান ও লিটন কুমার দাশ।

বিজ্ঞাপন

সফরে টিম ম্যানেজমেন্টর পক্ষ থেকে ছিলেন হেড কোচ স্টিভ রোডস ও ম্যানেজার খালেদ মাসুদ পাইলট। পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ, স্পিন কোচ সুনিল যোশি, ফিজিও তিহান চন্দ্র মোহন, ফিল্ডিং কোচ রায়ান কুক ও ট্রেনার মারিও ভিল্লা ভারায়ন নিজ নিজ দেশ থেকে দলের সঙ্গে যোগ দেবেন।

দ্বিতীয় ধাপের ৭ ক্রিকেটার রওনা হবেন বিপিএল ফাইনালের পরদিন, ৯ ফেব্রুয়ারি। আগামী ১৩, ১৬ ও ২০ ফেব্রুয়ারি নেপিয়ার, ক্রাইস্টচার্চ ও ডানোডিনে স্বাগতিক নিউজিল্যান্ডের মুখোমুখি হবে সফরকারী বাংলাদেশ। ওয়ানডে সিরিজ শেষে ২৮ ফেব্রুয়ারি সেডন পার্কে প্রথম টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে। দ্বিতীয়টি শুরু হবে ৮ মার্চ বেসিন রিজার্ভে। আর সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট ম্যাচটি ১৬ মার্চ হ্যাগলি ওভালে গড়াবে।

নিউজিল্যান্ড বোর্ড প্রেসিডেন্ট একাদশ
জীত রাভাল (অধিনায়ক), অ্যান্ড্রু ফ্লেচার, রাচিন রাভিন্দ্রা, ফিন অ্যালেন, ডেল ফিলিপস, কাতেন ক্লার্ক, শিন সোলিয়া, ম্যাক্স চু (উইকেটরক্ষক), থিও ভ্যান, ইয়ান ম্যাকপিক, অ্যান্ড্রু হ্যাজেলডিন এবং জেমি ব্রাউন।

বিজ্ঞাপন

বাংলাদেশের ওয়ানডে দল
মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, শফিউল ইসলাম, মোহাম্মদ সাইফউদ্দিন ও নাঈম হাসান।

সারাবাংলা/এমআরপি/ইউজে/আরএফ 

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন