বিজ্ঞাপন

উপজেলা চেয়ারম্যানদের পদত্যাগ করতে হবে না: ইসি সচিব

February 14, 2019 | 12:10 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে চাইলে উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের পদত্যাগ করতে হবে না বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ। তবে এই নির্বাচনে অংশ নিতে চাইলে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সদস্য এবং এমনকি জেলা পরিষদের সদস্যদেরও পদত্যাগ করতে হবে বলে জানান তিনি।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় পর্যায়ের রিটানিং কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তাদের আগারগাঁও নির্বাচন কমিশন ভবনে ব্রিফিংয়ের সময় ইসি সচিব এসব কথা বলেন।

ইসি সচিব হেলালুদ্দীন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চার নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, রফিকুল ইসলাম, কবিতা খানম ও শাহাদাত হোসেন চৌধুরী।

বিজ্ঞাপন

ইসি সচিব বলেন, উপজেলা নির্বাচনে অংশগ্রহণের ক্ষেত্রে উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করতে হবে না। কারা স্বপদে বহাল থেকেই এই নির্বাচনে অংশ নিতে পারবেন। তবে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে হলে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সদস্য ও এমনকি জেলা পরিষদের সদস্যদের পদত্যাগ করতে হবে।

ইসি সচিব আরও বলেন, উপজেলা নির্বাচনে অংশগ্রহণের ক্ষেত্রে বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক ও ভাইস প্রিন্সিপালরা উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে চাইলে তাদেরও নিজ নিজ পদ থেকে পদত্যাগ করেই নির্বাচনে আসতে হবে।

হেলাল উদ্দিন আহমদ বলেন, পদ থেকে পদত্যাগ করলে আর সেই পদ ফিরে পাওয়া যাবে না।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন