বিজ্ঞাপন

শিক্ষার মূল লক্ষ্যের চেয়ে বড় হয়ে উঠছে ব্যবসা: শিক্ষামন্ত্রী

February 20, 2019 | 6:39 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।                  

বিজ্ঞাপন

টাঙ্গাইল: বর্তমানে দেশে বিভিন্ন প্রতিষ্ঠান করতে আগে অনুমতি লাগে। কিন্ত শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে তোলার আগে অনুমতির প্রয়োজন হয় না বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, শিক্ষার মূল লক্ষ্যের চেয়ে বড় হয়ে উঠছে ব্যবসায়িক উদ্দেশ্য। বুধবার (২০ ফেব্রুয়ারি) সকালে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার সরকারি এসকে পাইলট হাইস্কুলে এসএসসি পরীক্ষাকেন্দ্র তিনি এ কথা বলেন।

ডা. দীপু মনি বলেন, শিক্ষকরা শ্রেণিতে পড়াশোনা না করিয়ে তাদের নিজেদের বাড়িতে বা কোনো কোচিং সেন্টারে ছাত্রছাত্রীদের পড়তে বাধ্য করছেন। সেখানে না পড়লে তাদের নম্বর কম দিয়ে ফেল করিয়ে দেয়া হয়। এ রকম অপরাধ যারা করেন, তাদের ধরতে সারা দেশে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অভিযান চালাচ্ছেন।

তিনি বলেন, শিক্ষাব্যবস্থাকে নিয়ে সরকার ভাবছে। শিক্ষাব্যবস্থাকে আরও এগিয়ে নিয়ে যেতে হবে। তাই যারা বা যেসব শিক্ষাপ্রতিষ্ঠান নোটবইয়ের ব্যবসা করছেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন

এ সময় শিক্ষামন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য একাব্বর হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার আহাদুজ্জামান, টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম প্রমুখ।

সারাবাংলা/এমএইচ

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন