বিজ্ঞাপন

সেন্সর সার্টিফিকেশন বোর্ডের খসড়া চূড়ান্ত

February 24, 2019 | 7:04 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

চলচ্চিত্র সেন্সর বোর্ডের নাম ও কিছু কার্যক্রম পরিবর্তন হচ্ছে। তাই সেন্সর বোর্ডের নাম ‘চলচ্চিত্র সার্টিফিকেশন বোর্ড’ করার জন্য উদ্যোগী হয়েছে তথ্য মন্ত্রণালয়। আর এই উদ্যোগের পদক্ষেপ অনুযায়ী চলচ্চিত্র সার্টিফিকেশন বোর্ডের কর্মকাণ্ডের একটি খসড়া চূড়ান্ত করা হয়েছে।

আজ (২৪ ফেব্রুয়ারি) বিকালে তথ্য মন্ত্রণালয়ে এক সভা অনুষ্ঠিত হয়। সেই সভায় উপস্থিত ছিলেন বরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম, জনপ্রিয় চলচ্চিত্র অভিনেতা আলমগীর, প্রযোজক ও সেন্সর বোর্ডের সদস্য খোরশেদুল আলম খসরু, শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খানসহ অনেকে।


আরও পড়ুন :  ঢাকায় হয়ে গেলো হলিউডের ‘ঢাকা’ ছবির দৃশ্যধারণ


প্রযোজক ও সেন্সর বোর্ডের সদস্য খোরশেদুল আলম খসরু সারাবাংলাকে বলেন, ‘আমাদের সভা বেশ ভালোভাবেই হয়েছে। তথ্য মন্ত্রণালয়ের সচিব আবদুল মালেক এই সভা পরিচালনা করেছেন। সেন্সর বোর্ডকে সেন্সর সার্টিফিকেশন বোর্ডে রূপান্তর করার জন্য খসড়া প্রস্তুত হয়ে গেছে। পর্যাক্রমে এই খসড়া বিভিন্ন মহলে যাবে এবং সংসদে উত্থাপনের মাধ্যমে আইন চূড়ান্ত হবে।’

বিজ্ঞাপন

চলচ্চিত্র সেন্সরশিপ ১৯৬৩ সালের আইন দিয়ে পরিচালিত হয়। এখন ২০১৯ সাল। নতুন অনেক কিছুই পিরিচালনা করা কঠিন হয়ে যাচ্ছে পুরনো আইন দিয়ে। তাই চলচ্চিত্র সেন্সরশিপের আইন নতুন করে করার দাবি ছিল অনেকদিন থেকেই। এবার সেটা হতে যাচ্ছে।

সারাবাংলা/পিএ


আরও পড়ুন :

.   সিনেমা মুক্তি পাচ্ছে কিন্তু উচ্ছ্বাস নেই মিমের

.   আনিসুল হকের ‘গুড্ডুবুড়া’ এবার টিভি পর্দায়

.   কথা রাখলেন না সালমান

.   পর্দার বাইরে নায়িকার প্রেমের গল্প

.   নতুন নায়ককে অমিতাভ বচ্চনের আশীর্বাদ

.   ‘শ্রী’হীন বলিউডের এক বছর!


বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন