বিজ্ঞাপন

লংগদু-কাপ্তাইয়ে নৌকার ২ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী

March 1, 2019 | 8:41 am

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

রাঙ্গামাটি: পঞ্চম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে রাঙ্গামাটির ১০ উপজেলার মধ্যে লংগদু ও কাপ্তাই উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী কোনো প্রার্থী না থাকায় আওয়ামী লীগের দুই প্রার্থীকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ শফিকুর রহমান বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) গণবিজ্ঞপ্তির মাধ্যমে তাদের দু’জনকে নির্বাচিত ঘোষণা করেন। তারা হলেন— কাপ্তাই উপজেলায় মো. মফিজুল হক ও লংগদুতে আব্দুল বারেক সরকার। তারা দু’জনই নৌকা প্রতীকের প্রার্থী ছিলেন।

কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী মো. মফিজুল হক (মফিজ) গত ১৪ ফেব্রুয়ারি মনোনয়নপত্র সংগ্রহ করেন। গত ১৮ তারিখ মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনেও আর কেউ মনোনয়নপত্র জমা না দিলে একক প্রার্থী হিসেবে তাকে নির্বাচিত ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা।

বিজ্ঞাপন

অন্যদিকে, লংগদু উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল বারেক সরকার মনোনয়নপত্র জমা দেন। পরে একই উপজেলায় আওয়ামী লীগের আরও দুই নেতা মনোনয়নপত্র জমা দেন। জেলা আওয়ামী লীগের সমঝোতায় পরের দু’জন শেষ পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার করে নিলে বারেক সরকারকে প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় নির্বাচিত ঘোষণা করেন জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শফিকুর রহমান।

এদিকে, বৃহস্পতিবার সকালে রাঙ্গামাটির বাকি আট উপজেলার প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। এই আট উপজেলায় চেয়ারম্যান পদে লড়ছেন ১৯ প্রার্থী। আগামী ১৮ মার্চ দ্বিতীয় ধাপের এই নির্বাচন অনুষ্ঠিত হবে।

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন