বিজ্ঞাপন

বিশ্বকাপের চূড়ান্ত বাছাইপর্বে অদম্য মেয়েরা

March 1, 2019 | 10:04 pm

।। স্পোর্টস করেসপন্ডেন্ট।।
ঢাকাঃ ফুটবলে কি অসাধারণ গল্পটাই না লিখছে বাংলাদেশের মেয়েরা। সারাবছরের অক্লান্ত পরিশ্রমের ফলও মারিয়া-তহুরারা পাচ্ছে হাতে-নাতে। দেড় বছর ধরে অনুশীলনের মধ্যে থাকা বাঘিনীরা জায়গা করে নিয়েছে বিশ্বকাপের চূড়ান্ত বাছাইপর্বে।

বিজ্ঞাপন

মিয়ানমারকে হারিয়ে এএফসি কাপ অঃ১৬ নারী চ্যাম্পিয়নশিপের মূলপর্বে পা রাখা দেশের অদম্য মেয়েরা নিশ্চিত করেছে ফিফা অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের চূড়ান্ত বাছাইপর্ব।

বয়সভিত্তিক হলেও লাল-সবুজদের জন্য বিশ্বকাপের স্বপ্নের সিড়িতে অন্তত পা রাখা বিশাল ব্যাপার। দেশের জন্য গর্ব বয়ে আনা বাঘিনীরা এখন ২০২০ সালে হতে যাওয়া অঃ ১৭ বিশ্বকাপের চূড়ান্ত বাছাইপর্ব খেলতে চলেছে।

এই টিকিটটা মিলেছে এএফসি কাপের হাত ধরেই। আজ শুক্রবার মিয়ানমারকে ১-০ গোলে হারিয়ে থাইল্যান্ডে মূলপর্ব নিশ্চিত করেছে বাংলাদেশ। সেখানে আগে থেকেই আগের আসরের চ্যাম্পিয়ন দক্ষিণ কোরিয়া, রানার্স আপ উত্তর কোরিয়া, তৃতীয় জাপান ও স্বাগতিক থাইল্যান্ডকে পাচ্ছে বাংলাদেশ।  তারই ধারাবাহিকতায় মিলেছে বিশ্বকাপের চূড়ান্ত বাছাইপর্বে খেলার সুবর্ণ সুযোগও।

বিজ্ঞাপন

এমন অর্জনে অত্যন্ত খুশি দলের কোচ গোলাম রব্বানী ছোটনও, ‘দেড় বছরের কঠোর পরিশ্রম ও পরিকল্পনা সফল হতে চলেছে। দুর্দান্ত খেলছে মেয়েরা। আরও এগিয়ে যেতে চাই।’

এদিকে ‘ফিফা অঃ ১৭ নারী বিশ্বকাপ ২০২০’ এর চূড়ান্ত বাছাইপর্বে খেলার যোগ্যতা অর্জন করায় পুরো দলকে অভিনন্দন জানিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন