বিজ্ঞাপন

উপজেলা নির্বাচন: তৃতীয় ধাপে একক প্রার্থী ১৮ জন

March 2, 2019 | 12:47 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে তৃতীয় ধাপে ১৮ জন একক প্রার্থী রয়েছেন। এর মধ্যে ৯ জন চেয়ারম্যান, ৪ জন ভাইস চেয়ারম্যান ও ৫ জন মহিলা ভাইস চেয়ারম্যানসহ ১৮ জন একক প্রার্থী রয়েছেন। যারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। এই তিনটি পদে মোট প্রার্থীর সংখ্যা ১ হাজার ৬৬৩ জন। আগামী ২৪ মার্চ এই ধাপের ১২৭ উপজেলায় নির্বাচন হবে। ইসি সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন।

ইসি সূত্র জানায়, গত ১৪ ফেব্রুয়ারি ঘোষিত তফসিল অনুয়ায়ী ২৬ ফেব্রুয়ারি ছিল মনোনয়ন দাখিলের শেষ দিন। প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ৭ মার্চ পর্যন্ত। প্রার্থিতা প্রত্যাহারের সময় পার হলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত একক প্রার্থীর সংখ্যা আরও বাড়বে।

এ ব্যাপারে নির্বাচন কমিশনের সহকারী সচিব আশফাকুর রহমান বলেন, তৃতীয় ধাপের ১২৭ উপজেলায় চেয়ারম্যান পদে ৪৭৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭২৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪৬১ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে একক প্রার্থী রয়েছেন ৯ জন চেয়ারম্যান পদে, ৪ জন ভাইস চেয়ারম্যান পদে এবং ৫ জন মহিলা চেয়ারম্যান পদে।

বিজ্ঞাপন

তিনি আরো বলেন, প্রার্থিতা প্রত্যাহারের সময় পার হওয়ার পর প্রথম ধাপে ৩১ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ১৬ জন চেয়ারম্যান পদে, ৬ জন ভাইস চেয়ারম্যান পদে এবং ৯ জন মহিলা চেয়ারম্যান পদে চূড়ান্তভাবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত। অন্যদিকে, দ্বিতীয় ধাপে ২৫ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ১৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জন রয়েছেন।

উল্লেখ্য, গত ৩ ফেব্রুয়ারি প্রথম ধাপের উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। এই ধাপের নির্বাচন আগামি ১০ মার্চ। আর গত ৭ ফেব্রুয়ারি দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। এই ধাপের নির্বাচন আগামি ১৮ মার্চ। অন্যদিকে, তৃতীয় ও চতুর্থ ধাপের তফসিল ঘোষণা করা হয়েছে গত ১৪ ও ২০ ফেব্রুয়ারি। এই দুই ধাপের নির্বাচন যথাক্রমে আগামি ২৪ ও ৩১ মার্চ।

এর আগে প্রথম ধাপের ৮৬ উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত ভাইস চেয়ারম্যান পদে ১ হাজার ৮৮ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। দ্বিতীয় ধাপে চেয়ারম্যান পদে ৪৮৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬৭৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪৬৭ জনসহ ১ হাজার ৬২৬ মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/জেএএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন