বিজ্ঞাপন

ফেনীর ছয় উপজেলায় নৌকার প্রার্থী চূড়ান্ত, নিরুত্তাপ ভোটের হাওয়া

March 4, 2019 | 8:16 am

।।মুহাম্মদ আরিফুর রহমান, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ফেনী: চতুর্থ ধাপের ফেনীর ছয় উপজেলায় চেয়ারম্যান পদের প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। শুক্রবার রাতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন প্রার্থীরা। বিষয়টি নিশ্চিত করেছেন ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী। নির্বাচনের তফসিল ঘোষণা হলেও নির্বাচনী আমেজ নেই। নিরুত্তাপ ভোটের হাওয়া। অতীতের নির্বাচনে আওয়ামী লীগ ঘাম জরানো ফসল তুললেও এবার বিএনপি না থাকায় হেসে খেলে জিতবেন এমন কথা জানিয়েছেন ভোটাররা।

ঘোষিত প্রার্থীরা হলেন- ফেনী জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুর রহমান বিকম, পরশুরাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামাল উদ্দিন মজুমদার, ছাগলনাইয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, দাগনভূঞা উপজেলায় ফেনী জেলা যুবলীগের সভাপতি মো. দিদারুল কবির রতন, ফুলগাজী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আব্দুল আলিম, সোনাগাজী উপজেলায় বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি জহির উদ্দিন মাহমুদ (লিপটন)।

আরও পড়ুন: চতুর্থ ধাপে উপজেলা নির্বাচনে আ.লীগের মনোনয়ন পেলেন যারা

সোনাগাজী উপজেলা ছাড়া বাকি পাঁচ উপজেলার চেয়ারম্যান প্রত্যেকে এবার তৃতীয় বারের মতো চেয়ারম্যান নির্বাচিত হবেন এমন আলোচনা ফেনীর সর্বত্র। এখন শুধু সময়ের অপেক্ষা বলে জানালেন ভোটার, আওয়ামী লীগ ও বিএনপিকর্মীরা। এ বিষয়ে ফেনীর প্রবীণ রাজনৈতিক আবু তাহের জানান, ‘এখানে ‘ফেনী স্টাইল’ নির্বাচন সারাদেশের মানুষ জানে। দীর্ঘ ১০ বছর দলীয় প্রার্থীর বাইরে কেউ জিততে পারেনি। দল থেকে যাদের নাম ঘোষণা করা হয় তারাই কেন্দ্র দখল করে নির্বাচিত হন।’

বিজ্ঞাপন

তবে বিষয়টি অস্বীকার করেছেন আওয়ামী লীগের প্রার্থীরা। দাগনভূঞা উপজেলা চেয়ারম্যান দিদারুল কবির রতন জানান, মানুষ আমাদের জনপ্রিয়তা দেখে বার বার নির্বাচিত করেন। এবারও দল থেকে আমাকে মনোনয়ন দেওয়া হয়েছে। আমি জিতবো শতভাগ আশাবাদী।

ফেনী সদর উপজেলার ধলিয়া ইউনিয়নের অলিপুর গ্রামের ভোটার আবদুর রহমান জানান, শুধু শুধু ভোট গ্রহণ করে রাষ্ট্রের টাকা ক্ষতি করে কী লাভ? আওয়ামী লীগের প্রার্থীদের বিজয়ী ঘোষণা করে দিলে হয়। কারণ বিগত ১০ বছর ফেনীতে কোনো ভোট হয়নি।

উল্লেখ্য, শুক্রবার বিকেলে গণভবনে বাংলাদেশ আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের এক সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করবেন বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভায় উপজেলা পরিষদ নির্বাচনে মনোনীত উপজেলা চেয়ারম্যান প্রার্থীদের নামের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/ এমএইচ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন