বিজ্ঞাপন

পার্বত্য অঞ্চলের উন্নয়নে আমরা কাজ করছি: মার্কিন রাষ্ট্রদূত

March 7, 2019 | 4:44 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

রাঙ্গামাটি: বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার বলেছেন, পার্বত্য চট্টগ্রামে ইউএসএআইডি’র মাধ্যমে অর্থনৈতিক উন্নয়নের বিষয়ে কাজ করছি। এই অঞ্চলের পিছিয়ে পড়া জনগোষ্ঠিকে এগিয়ে নিতে সহায়তা অব্যাহত থাকবে। আমরা এই অঞ্চলে শিক্ষা, চিকিৎসা, স্বাস্থ্য, নিরাপদ পানি সরবরাহসহ বিভিন্ন প্রকল্পের মাধ্যমে সহায়তা করে আসছি।

বৃহস্পতিবার (৭ মার্চ) রাঙ্গামাটিতে ইউএনডিপির বিভিন্ন প্রকল্প পরিদর্শন শেষে পেদা টিং টিং রেস্টুরেন্ট সাংবাদিকদের ব্রিফকালে তিনি এসব কথা বলেন।

মার্কিন রাষ্ট্রদূত বলেন, ‘পার্বত্য চট্টগ্রামে এটাই আমার প্রথম ভ্রমণ। আগে কখনো এখানে আসা হয়নি। বাংলাদেশের সাথে আমেরিকার সম্পর্ক খুবই ভালো।’

বিজ্ঞাপন

এর আগে তিনি জেলার বরকল উপজেলার বরকল ইউনিয়নের বেগেনাছড়ি এলাকায় ইউএসএআইডি’র পার্বত্য চট্টগ্রামে পাইপ লাইনের মাধ্যমে পানি সরবরাহ প্রকল্প, বার্মি কম্পোস্ট, কম্পোস্ট স্যার উৎপাদনসহ অন্যান্য প্রকল্প পরিদর্শন করেন। এ সময় গ্রামবাসী ও স্থানীয়দের সাথেও কথা বলেন রাষ্ট্রদূত।

মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলারের সফরসঙ্গী হিসেবে ছিলেন- ইউএসএআইডির মিশন পরিচালক ডেরিক ব্রাউন, রাষ্ট্রদূতের সহধর্মীনি মিসেল এ্যাডেল মিল। এসময় জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পল্লব হোম দাসসহ ইউএনডিপির বিভিন্নস্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এমএইচ

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন