বিজ্ঞাপন

মাশরাফির ফেরা, রাব্বির সেঞ্চুরি, আবাহনীর টানা তৃতীয় জয়

March 14, 2019 | 5:34 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

আবাহনীর বিপক্ষে জয়ের জন্য ব্রাদার্স ইউনিয়নের সামনে লক্ষ্যটি আহামরি ছিল না। মাত্র ২৩৭ রান। কিন্তু কী অবিশ্বাস্য! তাও ছুঁতে পারলো না দলটি। ছুঁতে পারলো না বলার চেয়ে যদি বলা হয় মাশরাফিরা ছুঁতে দিলেন না, সেটাই বোধ হয় অধিক যুক্তিযুক্ত হবে। যদিও সতীর্থদের ব্যর্থতার পর ব্যাট হাতে একাই লড়েছিলেন ইয়াসির আলী রাব্বি। ১১২ বল খেলে অপরাজিত ছিলেন ১০৬ রানে। তাতেও শেষ রক্ষা হলো না।

আবাহনী বোলারদের কৌশলী ডেলিভারিতে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে সাকুল্যে ২২২ রানের সংগ্রহ পায় ব্রাদার্স। তাতে ১৪ রানের জয় পায় আবাহনী। চলতি মৌসুমে এটি তাদের টানা তৃতীয় জয়। মাশরাফি এই আসরে নিজের প্রথম ম্যাচে নেমেছেন।

বৃহস্পতিবার (১৪ মার্চ) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে মোহাম্মদ সাইফউদ্দিনের ৪৫ বলে ৫৯, মোসাদ্দেক হোসেন সৈকতের ৯৫ বলে ৫৪, নাজমুল হোসেন শান্তর ৭২ বলে ৪৪ ও মাশরাফির ১৫ বলে ২৬ রানে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ২৩৬ রানের মামুলি সংগ্রহ পায় আবাহনী লিমিটেড।

বিজ্ঞাপন

ব্রাদার্সের হয়ে বল হাতে মেহেদি হাসান, নাইম ইসলাম জুনিয়র ২টি করে এবং চিরাগ জনি ও শরিফুল্লাহ নিয়েছেন ১টি করে উইকেট।

জয়ের জন্য ২৩৭ রানের সহজ লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই ধাক্কা খায় ব্রাদার্স ইউনিয়ন। ৩২ রান তুলতে হারায় টপ অর্ডারের ৩ ব্যাটসম্যানকে। যা শেষ পর্যন্ত কাটিয়ে উঠতে পারেনি। একমাত্র ইয়াসির আলী রাব্বির সেঞ্চুরিটি বাদ দিলে উল্লেখ করার মতো সংগ্রহ স্কোরবোর্ডে যোগ করতে পারেননি ব্রাদার্স ব্যাটসম্যানরা।

আগেই বলা হয়েছে ১০৬ রান করেছেন ইয়াসির আলী রাব্বি। তার ইনিংসে ছিল ৮টি চার ও দুটি ছয়ের মার। লিস্ট ‘এ’ ক্রিকেটে এটি তার দ্বিতীয় সেঞ্চুরি। তবে প্রিমিয়ার লিগে প্রথম। প্রথম সেঞ্চুরির দেখা পেয়েছিলেন বাংলাদেশ ‘এ’ দলের হয়ে। ব্রাদার্সের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ২১ রান করেন শরিফুল্লাহ।

বিজ্ঞাপন

এছাড়া, ওপেনার মিজানুর রহমান ৭, জুনাইদ সিদ্দিকী ১৭ রান করেন। টপ অর্ডারের হামিদুল ইসলাম ০, চিরাগ জনি ১৫ রান করেন। মিডল অর্ডারে ফজলে মাহমুদ ১৩, লোয়ার অর্ডারে মোহাম্মদ শরিফ ১৭, নাইম ইসলাম জুনিয়র ১০ রান করেন। আর মেহেদি হাসান অপরাজিত ছিলেন ১ রানে।

তাতে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটের খরচায় ২২২ রানের সংগ্রহ পায় ব্রাদার্স ইউনিয়ন। উইকেট শিকারে আবাহনীর হয়ে দাপট দেখিয়েছেন মাশরাফি ও সাব্বির রহমান। দুজনের শিকারই ২টি করে উইকেট। সাইফউদ্দিন ও সানজামুল ইসলাম ১টি করে উইকেট পান।

** প্রিমিয়ার লিগ শুরু করেছেন মাশরাফি

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন