বিজ্ঞাপন

ক্যাম্পাসের জঙ্গলে মিলল নবজাতক

March 22, 2019 | 11:36 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বগুড়া: বগুড়ার সরকারি আজিজুল হক কলেজ ক্যাম্পাসের শহীদ মিনার চত্বরের জঙ্গল থেকে উদ্ধার করা হয়েছে এক নবজাতককে। বুধবার (২১ মার্চ) রাতে জঙ্গলের ভেতরে ফুটফুটে ওই নবজাতকের কান্না শোনা যায়। পরে কলেজের দুই শিক্ষার্থী শিশুটিকে উদ্ধার করেন। তবে কে বা কারা নবজাতকটিকে ওই স্থানে ফেলে গেছে তা জানা যায়নি।

বিজ্ঞাপন

স্থানীয়রা জানান, বুধবার রাতে ক্যাম্পাসে হাঁটতে বের হন বগুড়ার সরকারি আজিজুল হক কলেজের দুই শিক্ষার্থী শামীম রেজা ও আবদুল্লাহ। এ সময় তারা জঙ্গলের ভেতর থেকে কান্নার আওয়াজ শুনতে পান। কাছে গিয়ে একটি ফুটফুটে নবজাতক দেখতে পান। পরে তারা নবজাতকটিকে উদ্ধার করে ৯৯৯–এ ফোন দেন। এরপর রাত ১০টার দিকে বগুড়া শহরের স্টেডিয়াম ফাঁড়ি পুলিশ নবজাতকটিকে উদ্ধার করে চিকিৎসার জন্য শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

তবে বৃহস্পতিবার বিকেল পর্যন্ত উদ্ধার হওয়া নবজাতকটির মা-বাবার পরিচয় নিশ্চিত করতে পারেনি পুলিশ।

আরও পড়ুন: জাবিতে নবজাতকের মরদেহ উদ্ধার

বিজ্ঞাপন

শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল ফাঁড়ির ইনচার্জ (এএসআই) আবদুল আজিজ মণ্ডল বলেন, ‘নবজাতকটি হাসপাতালের নবজাতক ও শিশু বিভাগের চিকিৎসকদের তত্ত্বাবধানে রয়েছে। নবজাতকের ঠোঁট ও তালুকাটা। এ কারণে নিঃসন্তান এক দম্পতি শিশুটি দত্তক নিতে এসেও ফিরে গেছেন।’

তবে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের নিওনেটাল ওয়ার্ডের চিকিৎসক ডা. নাসরিন নাহার স্বপ্না জানান, শারীরিকভাবে নবজাতকটির অবস্থা এখন ভালো। তার জন্মগত ঠোঁট বা তালু কাটা অপারেশনের মাধ্যমে ভালো করা সম্ভব।

সারাবাংলা/এমএইচ/এমআই

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন