বিজ্ঞাপন

সিকৃবি শিক্ষার্থীকে চলন্ত বাস থেকে ফেলে দিয়ে হত্যা!

March 23, 2019 | 9:44 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিলেট: সিলেটে উদার পরিবহনের চাপায় প্রাণ হারিয়েছেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) স্নাতক (সম্মান) শেষ বর্ষের শিক্ষার্থী ওয়াসিম আব্বাস। তার সহপাঠীদের অভিযোগ, ভাড়া নিয়ে বাগবিতণ্ডার জের ধরে ওই বাসের হেলপার তাকে চলন্ত বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে দিয়েছিলেন। তাতেই বাসের চাপায় প্রাণ হারান ওয়াসিম। এ ঘটনায় রাতে সিকৃবি শিক্ষার্থীরা সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনাল সংলগ্ন হুমায়ূন রশীদ চত্বর এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন।

বিজ্ঞাপন

শনিবার (২৩ মার্চ) বিকেল ৫টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের শেরপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ওয়াসিম আব্বাসের গ্রামের বাড়ি হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায়। তিনি সিকৃবি বায়োটেকনোলজি বিভাগের স্নাতক (সম্মান) শেষ বর্ষের শিক্ষার্থী ছিলেন।

বিক্ষুব্ধ সিকৃবি শিক্ষার্থী উদার পরিবহনের কাউন্টার ভাঙচুর করে

ওয়াসিমের সহপাঠীরা জানান, শুক্রবার (২২ মার্চ) সকালে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন বন্ধুকে নিয়ে গ্রামের বাড়িতে এক বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে গিয়েছিলেন ওয়াসিম। শনিবার বিকেলে তারা নবীগঞ্জের টোলপ্লাজায় আসেন। সেখান থেকে সিলেট-ময়মনসিংহ রুটে চলাচলকারী উদার পরিবহনের একটি বাসে সিলেটের পথে রওয়ানা দেন। পথে শেরপুরে আসার আগে ভাড়া নিয়ে বাসের চালকের সহকারীর সঙ্গে বাগবিতণ্ডা হয় ওয়াসিমের। ভাড়া নিয়ে বনিবনা না হওয়ায় একপর্যায়ে তাদের জোর করে বাস থেকে শেরপুরে নামিয়ে দেওয়া হয়। তবে ওয়াসিম বাস থেকে নামার আগেই বাসটি ছেড়ে দেয় এবং হেলপার দরজা বন্ধ করে দেন। এসময় বাসের সঙ্গে ঝুলছিলেন ওয়াসিম। পরে তিনি দরজা থেকে ছিটকে পড়েন এবং বাসের চাপায় গুরুতর আহত হন। পরে তাকে দ্রুত উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ওসমানী হাসপাতালে ওয়াসিমের স্বজনদের আহাজারি

সিকৃবি’র শিক্ষার্থী শিপলু রায় অভিযোগ করে বলেন, বাস থেকে তাদের জোরপূর্বক নামিয়ে দেওয়া হয়। ওয়াসিমকে বাস থেকে নামিয়ে দেওয়ার সময় হেলপার তাকে ধাক্কা দেয় এবং জোর করে দরজা লাগিয়ে দেওয়া হয়। ফলে তাল সামলাতে না পেরে ওয়াসিম বাসের চাকায় পিষ্ট হয়। এটা কোনো দুর্ঘটনা নয়, এটা হত্যা।

বিজ্ঞাপন

হাইওয়ে পুলিশের উপপরিদর্শক (এসআই) কামরুল ইসলাম সারাবাংলাকে বলেন, খবর পেয়ে পুলিশ উদার পরিবহনের ওই বাসটিকে ওসমানীনগরের বেগমপুর এলাকায় আটক করে। তবে বাসটির চালক বা হেলপার পালিয়ে গেছে। তাদের আটক করা সম্ভব হয়নি।

এদিকে, এ ঘটনায় সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় বিক্ষোভ করছেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। তারা উদার পরিবহনের একটি কাউন্টারও ভাঙচুর করেন। পরিস্থিতি মোকাবিলায় ওই এলাকায় বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে।

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন