বিজ্ঞাপন

ওয়েস্ট ইন্ডিজ সিরিজ নিয়েও অনিশ্চয়তা

April 1, 2019 | 4:04 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

হ্যাগলি ওভালের আল নূর মসজিদে সন্ত্রাসী হামলার ভয়াবহতা কাটিয়ে উঠতে না পারায় এই মুহূর্তে বাংলাদেশ সফর করতে অপারগতা জানিয়েছে নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল। ফলে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে সফরকারীদের ৫ ম্যাচের ওয়ানডে সিরিজটি ভেস্তে গেছে। এই খবর প্রকাশের একদিন না যেতেই জানা গেল ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলেরও বাংলাদেশ সফর নিয়ে অনিশ্চয়তা আছে। চলতি বছরের মে মাসে বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে ক্যারিবিয়দের সিরিজ খেলার কথা ছিল।

বিজ্ঞাপন

সোমবার (১ এপ্রিল) সংবাদ মাধ্যমকে এতথ্য দিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন। তবে ঠিক কী কারণে তারা বাংলাদেশ সফর করবে না সে বিষয়টি স্পষ্ট করেননি তিনি, ‘কিছু অনিশ্চিয়তা আছে। যেহেতু ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের কিছু সীমাবদ্ধতা আছে। শুধু বাংলাদেশ না বেশ কয়েকটি ট্যুর নিয়েই তারা আলোচনা করছে। কিন্তু চূড়ান্ত হয়নি কোনো বিষয়। ওয়েস্ট ইন্ডিজের ব্যাপারটা নিরাপত্তা ইস্যু না। তাদের কিছু অভ্যন্তরীন ব্যাপার আছে। সেটা আমার বলাটা ঠিক না। সেটা অন্য ব্যাপার।’

তবে সুজন না বললেও বিসিবির বেশ কয়েকটি সূত্র থেকে জানা গেছে, আর্থিক অসঙ্গতির কারণেই ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল সিরিজটি খেলা নিয়ে দোলাচলে আছে। বলে রাখা ভালো এই আর্থিক সীমাবদ্ধতার কারণেই গেল বছরের জুলাইয়ে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বিপক্ষেও নিজেদের দেশে সিরিজ আয়োজনে অপাগরতা জানিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড।

বিজ্ঞাপন

পরে বাংলাদেশ ক্রিকেট বোর্ড আর্থিক ঋণ দেয়ায় সিরিজটি শেষ পর্যন্ত মাঠে গড়ায়।

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

** বাংলাদেশ সফর স্থগিত করেছে নিউজিল্যান্ড

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন