বিজ্ঞাপন

সৌম্য-জহুরুল জেতালেন আবাহনীকে

April 4, 2019 | 5:34 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

চলমান ডিপিএলের ৪৯তম ম্যাচে মিরপুরে মুখোমুখি হয়েছিল আবাহনী এবং প্রাইম দোলেশ্বর। ওদিকে, ফতুল্লায় মুখোমুখি হয়েছিল খেলাঘর এবং উত্তরা স্পোর্টিং ক্লাব। সৌম্য সরকারের ক্যারিয়ার সেরা বোলিং আর জহুরুলের দারুণ ব্যাটিংয়ে ফরহাদ রেজার প্রাইম দোলেশ্বরকে ৪ উইকেটে হারিয়েছে আবাহনী। আর উত্তরাকে ৩৯ রানে হারিয়েছে খেলাঘর।

বিজ্ঞাপন

মিরপুরে আগে ব্যাটিংয়ে নেমে প্রাইম দোলেশ্বর নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে তোলে ২২৪ রান। জবাবে, ৭ বল হাতে রেখে ৬ উইকেট হারিয়ে আবাহনী জয়ের বন্দরে পৌঁছে। এদিকে, খেলাঘর ৪ উইকেট হারিয়ে তোলে ২৫৭ রান। ব্যাটিংয়ে নেমে উত্তরা ৮ উইকেট হারিয়ে তোলে ২১৮ রান।

আবাহনী-দোলেশ্বর ম্যাচে প্রাইমের ফরহাদ হোসেন ৪৭, সৈকত আলি ২৩, মার্শাল আইয়ুব ৪০, সাদ নাসিম ৩৪, তাইবুর রহমান ৪১ রান করেন। আবাহনীর পেসার মাশরাফি ১০ ওভারে ৪৮ রান দিয়ে নেন দুটি উইকেট। মোহাম্মদ সাইফুদ্দিন ১০ ওভারে ৪৩ রানের বিনিময়ে পান একটি উইকেট। সৌম্য সরকার ১০ ওভারে ৩৪ রান দিয়ে নেন চারটি উইকেট। সানজামুল ইসলাম কোনো উইকেট না পেলেও একটি করে উইকেট পান মেহেদি হাসান মিরাজ এবং সাব্বির রহমান।

২২৫ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে আবাহনীর ওপেনার জহুরুল ইসলাম ১২৭ বলে ১০টি বাউন্ডারিতে ৯১ রান করে অপরাজিত থাকেন। আরেক ওপেনার সৌম্য সরকার ১০ রান করে বিদায় নেন। তিন নম্বরে নামা নাজমুল হোসেন শান্ত কোনো রান পাননি। ৪৮ বলে ৪০ রান করেন মোহাম্মদ মিঠুন, সাব্বির করেন ২৪ রান। মোসাদ্দেক হোসেন সৈকত ২ রান করেন। সাইফুদ্দিন ৬৯ বলে সাতটি বাউন্ডারিতে ৫৫ রান করে অপরাজিত থাকেন।

বিজ্ঞাপন

প্রাইম দোলেশ্বরের আবু জায়েদ রাহি দুটি উইকেট পান। ফরহাদ রেজা, মানিক খান, সাদ নাসিম এবং আরাফাত সানি একটি করে উইকেট পান। ম্যাচ সেরা হন ৯১ রানে অপরাজিত থাকা আবাহনীর ওপেনার জহুরুল ইসলাম।

এদিকে, ফতুল্লায় জয় পাওয়া খেলাঘরের ওপেনার রবিউল ইসলাম রবি ৩৮, শাহরিয়ার কমল ৫৬, মাহিদুল ইসলাম অঙ্কন অপরাজিত ৭৭, অমিত মজুমদার ৪১ রান করেন। উত্তরার হয়ে সর্বোচ্চ ৯৩ রান করেও দলকে জেতাতে পারেননি মোহাইমেনুল খান। ম্যাচ সেরা হন মাহিদুল ইসলাম অঙ্কন।

৯ রাউন্ড শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে আবাহনী। ৯ ম্যাচের আটটিতে জেতা মাশরাফিদের সংগ্রহ ১৬ পয়েন্ট। দুইয়ে আছে শেখ জামালকে হারানো মুমিনুল হকদের লিজেন্ডস অব রূপগঞ্জ। তারাও আবাহনীর মতো ৯ ম্যাচের আটটিতে জিতেছে। ১২ পয়েন্ট নিয়ে তিনে আছে এক ম্যাচ কম খেলা প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। ১২ পয়েন্ট নিয়ে চারে প্রাইম দোলেশ্বর। ৮ পয়েন্ট নিয়ে পাঁচ ও ছয়ে যথাক্রমে মোহামেডান এবং শেখ জামাল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন