বিজ্ঞাপন

কারখানার বয়লার নিয়মিত পরিদর্শনের নির্দেশ

April 8, 2019 | 9:57 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: শিল্প কারখানার বয়লারের কারণে যেন আগুনের সূত্রপাত না হয় সেদিকে কড়া নজর রাখতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছে শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। একইসঙ্গে সব কারখানার বয়লার নিয়মিত পরিদর্শনের জন্যও নির্দেশ দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

সংশ্লিষ্ট সূত্রগুলো বলেছে, বয়লার পরির্দশনের বিষয়টি গণমাধ্যমে প্রকাশ করার জন্য মন্ত্রণালয়কে সুপারিশও করা হয়েছে।

রোবাবার (৭ এপ্রিল) শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির প্রথম বৈঠকে এ নির্দেশ দেওয়া হয়। কমিটির সভাপতি আমির হোসেন আমুর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য ও শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, এ কে এম ফজলুল হক, আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন, মোহাম্মদ সাহিদুজ্জামান, কাজিম উদ্দিন আহম্মেদ ও পারভীন হক সিকদার অংশ নেন।

বৈঠকে রফতানিযোগ্য ও আমদানি বিকল্প শিল্পের প্রসার, খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে সার উৎপাদন ও সরবরাহ, কর্মসংস্থান তৈরির মাধ্যমে মধ্যম আয়ের দেশ নির্মাণে পরিবেশবান্ধব শিল্পয়নে মন্ত্রণালয়কে কমিটির পক্ষ থেকে সুপারিশ করা হয়।

বিজ্ঞাপন

এছাড়া বৈঠকে শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন দফতর ও সংস্থাগুলোর সার্বিক কার্যক্রম নিয়ে আলোচনা করা হয়। বৈঠকে বলা হয়, যেসব প্রতিষ্ঠানের ভোজ্য তেলে ‘ভিটামিন এ’ পাওয়া যায়নি, সেসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিএসটিআইকে ব্যবস্থা নিতে হবে। আসন্ন রমজান মাস উপলক্ষে ভ্রম্যমাণ আদালতের সব কার্যক্রম পরিচালনাসহ প্রচারের জন্যও মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

শিল্প মেলার মাধ্যমে যে পুরস্কার দেওয়া হবে, তা বঙ্গবন্ধুর নামে জাতীয় পুরস্কার হিসেবে বিতরণ করতে সুপারিশ করেছে কমিটি।

সারাবাংলা/এএইচএইচ/টিআর

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন