বিজ্ঞাপন

আফ্রিকান নেশনস কাপের ড্র অনুষ্ঠিত

April 13, 2019 | 2:49 pm

স্পোর্টস ডেস্ক

আফ্রিকার ফুটবলের সর্বোচ্চ সংস্থা কনফেডারেশন অব আফ্রিকান ফুটবলের আয়োজনে অনুষ্ঠিতে হতে যাচ্ছে আফ্রিকান নেশনস কাপ। মিশরে বসতে যাচ্ছে এই টুর্নামেন্টের ৩২তম আসর। এ বছরের ২১ জুন থেকে ২৯ জুলাই পর্যন্ত চলবে টুর্নামেন্টটি, অংশ নিচ্ছে আফ্রিকার ২৪টি দল।

বিজ্ঞাপন

২০১৭ সালের আফ্রিকান ফুটবল সংস্থার বৈঠকে প্রথমবারের মত আফ্রিকান নেশনস কাপের সময় সূচি জানুয়ারি অথবা ফেব্রিয়ারি থেকে সরিয়ে জুন-জুলাইতে করা হয়। আফ্রিকান ফুটবলাররা ইউরোপিয়ান ক্লাব ফুটবলে ব্যস্ত সময় পার করেন জানুয়ারি-ফেব্রুয়ারিতে। এ কারণে আফ্রিকান ফুটবল সংস্থার এমন সিদ্ধান্ত।

এই টুর্নামেন্টের ৩২তম আসর আয়োজন করার দায়িত্ব ছিল ক্যামেরুনের উপর। ১৯৭২ সালের পর এই প্রথমবার দায়িত্ব পায় ক্যামেরুন। তবে নির্দিষ্ট সময়ের মধ্যে ভেন্যুগুলো নিশ্চিত করতে পারেনি ক্যামেরুন। আর এ কারণে বর্তমান চ্যাম্পিয়ন ক্যামেরুনের কাছে থেকে আয়োজক তকমা ছিনিয়ে নিয়ে দায়িত্ব দেওয়া হয় মিশরকে।

মিশরের চারটি শহরের ৬টি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টটি। টুর্নামেন্টে অংশ নিবে মোহাম্মদ সালাহ, সাদিও মানে, রিয়াদ মাহারেজ, অবমেয়ংয়ের মত তারকা ফুটবলাররা।

বিজ্ঞাপন

১২ এপ্রিল আফ্রিকান নেশনস কাপের ড্র অনুষ্ঠিত হয়ে গেল মিশরের গিজার পিরামিডের ঠিক পাশেই। ২৪ দল খেলবে ৬টি গ্রুপে ভাগ হয়ে আর প্রতি গ্রুপে থাকবে ৪টি দল।

গ্রুপ এঃ মিশর, কংগো, উগান্ডা, জিম্বাবুয়ে।
গ্রুপ বিঃ নাইজেরিয়া, গুয়েনা, মাদাগাস্কার, বুরুন্দি।
গ্রুপ সিঃ স্নেগাল, আলজেরিয়া, কেনিয়া, তানজানিয়া।
গ্রুপ ডিঃ মরোক্কো, আইভরি কোস্ট, দক্ষিণ আফ্রিংকা, নামিবিয়া।
গ্রুপ ইঃ তুনিশিয়া, মালি, মাউরিতানিয়া, অ্যাংগোলা।
গ্রুপ এফঃ ক্যামেরুন, ঘানা, বেনিন, গুয়েনা।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন