বিজ্ঞাপন

ফাইনাল নিশ্চিতের লড়াইয়ে বার্সেলোনা-লিভারপুল

May 1, 2019 | 12:05 pm

স্পোর্টস ডেস্ক

চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে প্রথম লেগে আজ রাতে মাঠে নামছে বার্সেলোনা ও লিভারপুল। ক্যাম্প ন্যুতে বার্সেলোনা আতিথ্য দেবে গত মৌসুমের রানার্স আপ লিভারপুলকে। রাত ১টায় শুরু হওয়া ম্যাচটি জিতে ফাইনালে এক পা দিয়ে রাখতে চায় দু’দলই।

বিজ্ঞাপন

ইউরোপিয়ান কম্পিটিশনে ক্যাম্প ন্যুতে এখন পর্যন্ত ইংল্যান্ডের দলগুলো খেলেছেন সর্বোমোট ৪২টি ম্যাচ। তবে এই সময়ে মাত্র দুই বার এওয়ে ম্যাচে লিড নিয়ে ফিরেছেন কাতালান ক্লাবটির মাঠ থেকে। একটি মাত্র ক্লাব এই রেকর্ডটি ধরে রেখেছে। আর সে ক্লাবটি হল লিভারপুল।

এ ম্যাচ দিয়েই নিজের প্রাক্তন ক্লাবের বিপক্ষে খেলতে নামবেন লুইস সুয়ারেজ এবং ফিলিপে কৌতিনহো। সুয়ারেজ জানিয়েছেন খেলার মাঠে তিনি বার্সেলোনার ফুটবলার। লিভারপুলের প্রতি থাকবে না কোন সহমর্মীতা। আর গত মৌসুমে ফিলিপে কৌতিনহো লিভারপুল ছেড়ে বার্সেলোনায় যোগ দেয়ার পরে প্রথম মৌসুম খেলছেন উয়েফা চ্যাম্পিয়নস লিগে। নিজেকে প্রমাণে মরিয়া এই ব্রাজিলিয়ান।

এ মৌসুম জুড়ে দারুণ ফুটবল খেলছে বার্সেলোনা এবং লিভারপুল। বার্সেলোনার লিগ শিরোপা নিশ্চিত হয়েছে। আর লিভারপুল এখনো টিকে আছে ইংলিশ প্রিমিয়ার লিগ জয়ের দৌড়ে।

বিজ্ঞাপন

বার্সেলোনা তিন মৌসুম পরে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে খেলছে। তবে লিওনেল মেসির জাদুকরি ফর্মের উপর ভর করে অপ্রতিরোধ্য এ মৌসুমে। এ মৌসুমে চ্যাম্পিয়নস লিগে এখনো অপরাজিত বার্সেলোনা।

আর এদিকে সালাহ আর মানের ঘাড়ে ভর করে জার্গেন ক্লপ দেখছেন চ্যাম্পিয়নস লিগ জয়ের স্বপ্ন। লিভারপুল ২০০৫ সালে এসি মিলানকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের সেরার মুকুট অর্জন করেছিল। আর গত মৌসুমে ফাইনালে রিয়াল মাদ্রিদের কাছে হেরে হাত ছাড়া করেছিলেন ষষ্ঠবারের মত চ্যাম্পিয়নস লিগ জয়ের সুযোগ।

বার্সেলোনার সামনে আছে নিজেদের তৃতীয় ট্রেবল জয়ের হাতছানি আর লিভারপুলের আছে শিরোপা খরা দূর করার সুযোগ। ফাইনালে যাওয়ার প্রথম লড়াইয়ে কে জয়ী হবে তা জানতে অপেক্ষা করতে হবে ক্যাম্প ন্যুয়ের মহারণ শেষ হওয়া পর্যন্ত।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন