বিজ্ঞাপন

এএসআই সেজে ইয়াবা পাচার: সাবেক কনস্টেবল ২ দিনের রিমান্ডে

May 9, 2019 | 5:21 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) সেজে ইয়াবা পাচারকারী এক সাবেক কনস্টেবল মাহফুজুর রহমানের (৪১) দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৯ মে) বিকেলে ঢাকা মহানগর হাকিম আশেক ইমামের আদালতে মাহফুজুর রহমানকে আদালতে হাজির করেন তাকে গ্রেফতারের ঘটনায় দায়ের করা মামলার তদন্ত কর্মকর্তা মতিঝিল থানার উপপরিদর্শক (এসআই) ফারুক হোসেন। মামলার তদন্ত ও প্রকৃত রহস্য উদঘাটনের জন্য আসামি মাহফুজুরের ১০ দিনের রিমান্ড আবেদন করেন তিনি। শুনানি শেষে বিচারক তার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আরও পড়ুন- এএসআই সেজে ইয়াবা পাচার করত চাকরিচ্যুত কনস্টেবল

তদন্ত কর্মকর্তা রিমান্ড আবেদনে বলেন, আসামি ২০০৯ সালের দিকে পুলিশ কনস্টেবল হিসেবে যোগ দেন। বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত থাকার দায়ে  তাকে বরখাস্ত করা হয়। এরপর তার অপরাধ প্রবণতা বাড়তে থাকে। তারই ধারাবাহিকতায় আসামি নিজেকে মিথ্যা এএসআই পরিচয় দিয়ে মাদক চক্রের সঙ্গে জড়িয়ে পড়ে। পুলিশ বাহিনীর সদস্য না হয়ে মিথ্যা পুলিশ পরিচয় দিয়ে পুলিশের পোশাক পরে কক্সবাজার থেকে ইয়াবা সংগ্রহ করে খুলনায় সরবরাহ করতেন। তার অধীন ইয়াবা কারবারি অন্য আসামিদের গ্রেফতারের জন্য রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

বিজ্ঞাপন

আসামিপক্ষে আইনজীবী মিকাইল হোসেন রিমান্ড বাতিল করে জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে দুই দিনের রিমান্ডের আদেশ দেন।

এর আগে, মঙ্গলবার (৭ মে) রাত ১০টার দিকে মতিঝিলের আরামবাগ এলাকায় কক্সবাজার থেকে ঢাকায় আসা একটি বাস থামিয়ে যাত্রীদের তল্লাশি করার সময় র‍্যাব সদস্যদের নজরে আসেন মাহফুজুর। পুলিশের এএসআই র‍্যাংক ব্যাজ পরিহিত মাহফুজুরকে তার পরিচয় ও কোথা থেকে আসছে জিজ্ঞাসা করলে তিনি জানান, চট্টগ্রামে আদালতে হাজিরা দিয়ে ঢাকায় ফিরছেন। পোস্টিং হেডকোয়ার্টারে। আইডি কার্ড চেক করলে দেখা যায়, সেখানে পদবী লেখা কনেস্টবল, পোশাক এএসআই’র। এতে সন্দেহে হলে তাকে গাড়ি থেকে নামিয়ে স্থানীয় মতিঝিল থানা পুলিশের সহায়তায় তার পরিচয় শনাক্ত করা হয়। সেই সঙ্গে তার ব্যাগ চেক করে ১০ হাজার ১০০ পিস ইয়াবা পাওয়া যায়।

সারাবাংলা/এআই/টিআর

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন