বিজ্ঞাপন

বগুড়া-৬: ৯ প্রার্থীর মনোনয়পত্র জমা, বিএনপির ৩

May 24, 2019 | 10:52 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বগুড়া: বগুড়া-৬ সদর আসনের উপনির্বাচনে বিএনপির তিন প্রার্থীসহ আওয়ামী লীগ, জাতীয় পাটি ও স্বতন্ত্র ৯ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৩ মে) সকাল সাড়ে ১১টার দিকে বগুড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক টি জামান নিকেতা নেতাকর্মীদের নিয়ে সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং অফিসার মো. শাহবুব আলম শাহ’র কাছে মনোনয়নপত্র জমা দেন।

মনোনয়নপত্র জমা দেন আওয়ামী লীগের টি জামান নিকেতা

পরে দুপুর আড়াইটার দিকে জেলা বিএনপির আহ্বায়ক গোলাম মোহাম্মাদ সিরাজ, বগুড়া পৌর মেয়র ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট এ কে এম মাহবুবর রহমান ও জেলা বিএনপির সাবেক সভাপতি মো. রেজাউল করিম বাদশা দলীয় নেতাকর্মীদের নিয়ে জেলা রিটানিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিল করেন।

মনোনয়নপত্র জমা দেন বিএনপির গোলাম মোহাম্মাদ সিরাজ

পরে জাতীয় পার্টির (জাপা) প্রার্থী সাবেক বিরোধী দলীয় হুইপ ও জাপা কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক নূরুল ইসলাম ওমর মনোনয়নপত্র দাখিল করেছেন।

বিজ্ঞাপন

এছাড়াও বাংলাদেশ কংগ্রেস দলের ড. মনসুর রহমান ও বাংলাদেশ মুসলিম লীগ মনোনীত প্রার্থী মুফতি রফিকুল ইসলাম এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে সৈয়দ কবির আহম্মেদ মিঠু ও মো. মিনহাজ মনোনয়নপত্র জমা দেন।

গত বছরের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৬ সদর আসন থেকে নির্বাচিত হন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তবে নির্ধারিত সময়ের মধ্যে তিনি শপথ না নেওয়ায় গত ৩০ এপ্রিল তার আসনটি শূন্য ঘোষণা করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। পরে গত ৮ মে নির্বাচন কমিশন এই আসনে উপনির্বাচনের তফসিল ঘোষণা করেন।

তফসিল অনুযায়ী, আগামী ২৪ জুন বগুড়া-৬ আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হবে। ২৩ মে ছিল এই আসনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ। মনোনয়নপত্র বাছাই হবে ২৭ মে। বাছাইয়ে বৈধ প্রার্থীরা ৩ জুন পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারবেন। আর আসনটিতে চূড়ান্ত প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ হবে ৪ জুন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন