বিজ্ঞাপন

বান্দরবানে আধাবেলা হরতাল চলছে

May 26, 2019 | 9:59 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বান্দরবান: বান্দরবানে পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি চথোই মং মারমাকে হত্যার প্রতিবাদে ও দোষীদের বিচারের দাবিতে জেলা আওয়ামী লীগের ডাকা আধাবেলা হরতাল চলছে। রোববার (২৬ মে) সকাল ৬টা থেকে হরতাল শুরু হয়। হরতালের সমর্থনে শনিবার সন্ধ্যায় জেলা শহরে মাইকিং করা হয়।

বিজ্ঞাপন

সকাল থেকে হরতালের কারণে বান্দরবান থেকে দূরপাল্লার কোনও যান ছেড়ে যায়নি। এতে ভোগান্তিতে পড়েছেন পর্যটকসহ সাধারণ যাত্রীরা। শহরের দোকানপাটও বন্ধ রয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন রয়েছে।

আরও পড়ুনআওয়ামী লীগ নেতাকে হত্যার প্রতিবাদে হরতালের ডাক

ত‌বে সকাল থে‌কে আওয়ামী লী‌গের নেতাকর্মীরা বি‌ভিন্ন মো‌ড়ে মো‌ড়ে ও অলী‌তে গ‌লি‌তে পি‌কে‌টিং ক‌রে‌ছে।

বিজ্ঞাপন

আওয়ামী লীগ নেতারা জানান, গত বুধবার সদর উপজেলার কুহালং ইউনিয়নের উজিপাড়া খামার বাড়ি থেকে অস্ত্র দেখিয়ে আওয়ামী লীগ নেতা চথোই মং মারমাকে অপহরণের পর হত্যা করে অস্ত্রধারী সন্ত্রাসীরা। শনিবার বিকেলে অপহৃতের লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনার প্রতিবাদে রবিবার বান্দরবানে হরতালের ডাক দিয়েছে আওয়ামী লীগ।

প্রসঙ্গত, ২২মে বুধবার রাত সা‌ড়ে নয়টার দি‌কে বান্দরবান পৌরসভার ৫নং ওয়া‌র্ডের সা‌বেক ক‌মিশনার ও পৌর আওয়ামীলীগের সহ সভাপ‌তি চ‌থোয়াইমং মারমা‌কে বালাঘাটার চড়ুইপাড়া এলাকা থে‌কে অ‌স্ত্রের মু‌খে পাহাড়ী সন্ত্রাসীরা অপহরণ ক‌রে নি‌য়ে যায়। প‌রে শ‌নিবার ২৫মে দুপু‌রে জর্ডাণ পাড়া থে‌কে তার লাশ উদ্ধার করে পু‌লিশ।

বিজ্ঞাপন

এছাড়া গত ৭ই মে সন্ত্রাসীরা জনসংহতি সমিতির কর্মী বিনয় তঞ্চঙ্গ্যাকে গুলি করে হত্যা করে। অপহরণ করা হয় ফোলাধন তংচঙ্গা নামের অপর কর্মীকে। এখনো তার কোনো খোঁজ পাওয়া যায়নি। গত ৯ ই মে সন্ত্রাসীরা জনসংহতি সমিতির সমর্থক জয় মনি তঞ্চঙ্গ্যাকে গুলি করে হত্যা করে। ১৯মে বান্দরবানের রাজবিলায় আওয়ামী লীগের সর্মথক ক্য চিং থোয়াই মারমাকে (২৭) অপহরণের পর গুলি করে হত্যা করে।

সারাবাংলা/এমএইচ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন