বিজ্ঞাপন

স্মরণীয় ম্যাচে দুরন্ত সাকিব, শেষ ৭ ম্যাচে ৫ ফিফটি

June 5, 2019 | 9:03 pm

বিশ্বকাপ ডেস্ক

বিশ্বকাপে নিজের দুই শ’তম ম্যাচটা রাঙিয়ে রাখলেন বিশ্বের সেরা অল রাউন্ডার সাকিব আল হাসান। নিউজিল্যান্ডের সঙ্গে উইকেটের স্রোতের বিপরীতে ব্যাটটাকে হাসালেন। দুর্দান্ত ফিফটি উপহার দিয়ে ফিরলেন সাজঘরে। বোলিং এ নিলেন ১০ ওভারে ৪৭ রান দিয়ে দুই উইকেট।

বিজ্ঞাপন

৪৫ রানে সৌম্য-তামিম জুটি ভাঙার পর ২২ গজে নিজের দুই শ’তম ম্যাচটি খেলতে নামেন সাকিব। বিশ্বকাপের প্রথম ম্যাচে ফিফটির পর দ্বিতীয় ম্যাচেও বোল্ট-সান্টনারদের পরীক্ষা নিয়ে টানা দ্বিতীয় ফিফটি তুলে নিয়েছেন বিশ্বসেরা এই অল রাউন্ডার।

যা সাকিবের ক্যারিয়ারে ৪৪তম ফিফটি। এর আগে প্রথম ম্যাচে আরেকটি রেকর্ড গড়েছিলেন সাবেক এই অধিনায়ক। চার বিশ্বকাপের প্রথম ম্যাচে ফিফটির রেকর্ড একমাত্র তারই দখলে।

তাছাড়া ১৯৯ ম্যাচে সবচেয়ে দ্রুত সময়ে পাঁচ হাজার রানের পাশাপাশি আড়াই শ’ উইকেটের রেকর্ডও গড়েছেন এই বিশ্বকাপে।

বিজ্ঞাপন

নামের বিচার করে দ্বিতীয় ম্যাচেও নিউজিল্যান্ডের বোলিং তোপের বিপরীতে ব্যাটটাকে ঢাল হিসেবে ব্যবহার করে সময়োপযোগী ৬৪ রানের ইনিংস উপহার দিয়েছেন সাকিব। সাত চারে ৬৮ বলে এই দুর্দান্ত ইনিংস টাইগারদের এনে দেন মাগুরার ক্রিকেটার।

সঙ্গে পারফরমেন্সের ধারাবাহিকতা বজায় রেখেছেন এই অভিজ্ঞ অল রাউন্ডার। সবশেষ ৭ ম্যাচে ৫ টি ফিফটি হাঁকিয়েছেন তিনি। বিশ্বকাপের ওভালে দুটি। ক’দিন আগে আয়ারল্যান্ডের সঙ্গে একটি। গত বছর বাংলাদেশ সফরে আসা ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুটি। মাঝে একটি ম্যাচে সৌম্য ও তামিম বড় ইনিংস খেলে না জেতালে হয়তো সাকিবের কাছ থেকে আরেকটি ফিফটি দেখতে পারতো ক্রিকেট ভক্তরা।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ/এসবি

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন