বিজ্ঞাপন

‘ইংলিশ সমর্থকের বিদ্রুপেই বিধ্বংসী স্টার্ক’

June 27, 2019 | 12:09 pm

বিশ্বকাপ ডেস্ক

নিজ দেশে অনুষ্ঠিত বিশ্বকাপ ২০১৫’তে টুর্নামেন্ট সেরার খেতাব। আর চার বছর পরে ইংল্যান্ডে বসেছে ক্রিকেটের সব থেকে বড় মঞ্চ বিশ্বকাপের আসর। সময় আর স্থান বদলালেও বদলাননি মিচেল স্টার্ক। গেল বিশ্বকাপের মতো এবারও বিধ্বংসী তিনি। আর স্বাগতিক ইংলিশদের বিপক্ষেই তার জানান দিলেন।

বিজ্ঞাপন

বেন স্টোককে যে ইয়র্কারে বোল্ড করলেন তাতে এই ডেলিভারিটিকে সর্বকালের সেরা ডেলিভারির কাতারে দাঁড় করিয়ে দিয়েছেন অনেকে। পারফেক্ট ইয়র্কার যাকে বলে। স্টোকসের পক্ষে সম্ভব ছিল না এই বলটিকে আটকানোর। আর তাই তো আউট হওয়ার পরে হাত থেকে ব্যাট ফেলে নিজের অপারগতার কথায় জানান দিলেন স্টোকস।

ইংলিশদের বিপক্ষে ৮.৪ ওভারে বল করেন, ১টি মেইডেন, ৪৩ রান খরচায় তুলে নেন ৪টি উইকেট। মরগানদের বিপক্ষে মিচেল স্টার্কের এমন বিধ্বংসী বোলিংয়ের রহস্য ফাঁস করলেন তার স্ত্রী অ্যালিসা হিলি। অ্যালিসা স্টার্কের পত্নী হওয়ার আগে অস্ট্রেলিয়ার নারী দলের ক্রিকেটারও। আর তার নামের পাশে আছে আরও রক পরিচয়ও। তিনি অস্ট্রেলিয়ার কিংবদন্তি প্রাক্তন উইকেটরক্ষক ইয়ান হিলির বোন।

অ্যালিসা টুইট করে স্টার্কের এমন পারফরম্যান্সের রহস্য জানিয়েছেন, ‘ইংল্যান্ডের বিপক্ষে খেলতে নামার আগে হোটেলের খাবার টেবিলে স্টার্ককে বিদ্রুপ করেন একজন ইংল্যান্ড সমর্থক। আর এই ঘটনাই ওকে ম্যাচের আগে মারাত্মক তাতিয়ে দিয়েছিল।‘

বিজ্ঞাপন

অজি পেসার নিজেও এই ঘটনা সত্য বলেই জানিয়েছেন। তিনি বলেন, ‘সকালে ওঠার পর সে সময়টাতে আমার ঘুমও কাটেনি। একজন ইংলিশ সমর্থক আমাকে স্ট্র্যাপ জড়াতে দেখে মজা করল। সেই সাথে আমার বোলিংয়ের প্রসঙ্গ টেনে এনেও তামাসা করলো। আমার সে সময় খুব খুদা পেয়েছিল।’

স্টার্ক আরও বলেন, ‘আমি কী খাচ্ছি তা নিয়েও লোকটা হাসছিল।‘

বেন স্টোকসকে আউট করার সেই রিভার্স সুইং ইয়র্কার নিয়ে ব্রিটিশ মিডিয়া জুড়ে সবচেয়ে বেশি আলোচনা হচ্ছে । সে বলটির গতি ছিল ঘণ্টায় ১৪৫ কিলোমিটার। বোল্ড হয়ে যাওয়া স্টোকসের কাছে এই বলের কোনো জবাব জানা ছিল না। ক্রিকেট বিশ্লেষকদের অনেকের মতে, এটাই বিশ্বকাপের সেরা বল।

বিজ্ঞাপন

স্টোকসকে করা ওই বল সম্পর্কে স্টার্ক বলেন, ‘নিঃসন্দেহে স্টোকস অসাধারণ ব্যাটসম্যান। শ্রীলঙ্কা ম্যাচটি ও প্রায় একাই জিতিয়ে দিচ্ছিল। আমি জানতাম, ও যতক্ষণ উইকেটে থাকবে ততক্ষণ নিশ্চিন্ত হওয়া যাবে না। সৌভাগ্যবশত আমি ওকে আউট করতে পেরেছি।’

অজিদের সেমিফাইনাল নিশ্চিত হয়েছে ইংলিশদের সাথে ম্যাচ জিতেই। আর ইংলিশ সমর্থকদের এমন কট্টর জবাব দিতে পেরে বেশ ভালই ফুরফুরে মেজাজে অজির ক্রিকেটাররাও।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

আরও পড়ুন: ইংলিশদের যত গর্জে তত বর্ষে না: পন্টিং

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন