বিজ্ঞাপন

ওয়ালশও ইংল্যান্ড ম্যাচের দিকে তাকিয়ে

June 30, 2019 | 9:22 pm

বিজ্ঞাপন

গতকাল বাংলাদেশ দলের ব্যাটিং অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন বলেছিলেন, বিশ্বকাপে সেমির পথে যেতে তার দল ইংল্যান্ড-ভারত ম্যাচের দিকে তাকিয়ে থাকবে। একদিন বাদে টাইগার বোলিং হেড কোচ কোর্টনি ওয়ালশের কণ্ঠেও একই সুর।

কেননা বিশ্বকাপে যে সমীকরণ দাঁড়িয়েছে তাতে আজকের ম্যাচটির দিকে টিম বাংলাদেশকে পাখির চোখ করতেই হচ্ছে। এজবাস্টনে ইংল্যান্ডের কাছে ভারত হারলেই টাইগারদের কপালে চিন্তার ভাঁজ পড়ে যাবে। কারণটিও পরিস্কার। ৭ ম্যাচে ৪ জয়ে ৮ পয়েন্টে নিয়ে টেবিলের পাঁচে থাকা স্বাগতিক ইংলিশদের পয়েন্ট গিয়ে দাঁড়াবে ১০। আর ৭ পয়ন্ট নিয়ে মাশরাফিরা আছে ছয়ে। শেষ চার নিশ্চিত করতে ২ জুলাই ভারত তো বটেই, ৫ জুলাই পাকিস্তানকেও হারাতে হবে টাইগারদের।

অথচ আজ ভারতের কাছে ইংল্যান্ড হেরে গেলে দুশিন্তা থাকলেও এতটা থাকবে না। পরশু ভারতের কাছে হারলেও ৫ জুলাই পাকিস্তানকে হারাত হবে। দুশ্চিন্তা আছে নিউজিল্যান্ডকে নিয়েও। ইংল্যান্ড-নিউজিল্যান্ড ম্যাচে কিউইরা জিতে গেলে কিউইদের পয়েন্ট বেড়ে দাঁড়াবে ১৩। তখন ১৩ পয়েন্ট নিয়ে অধরা অবস্থানে চলে যাবে গতবারের রানার্সআপরা। নেট রান রেটের হিসেবে এগিয়ে কেন উইলিয়ামসনের দলটি।

বিজ্ঞাপন

সঙ্গত কারণেই ভারত-ইংল্যান্ড ম্যাচের দিকে তাকিয়ে টাইগার পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ, ‘আমরা ইংল্যান্ড-ভারতের ম্যাচটির দিকে তাকিয়ে। এটা আমাদের জন্য একটি গুরুত্বপূর্ণ ম্যাচ। যদিও আমি ম্যাচটি নিয়ে কোনো ভবিষ্যদ্বানী করতে চাচ্ছি না। দেখা যাক কী হয়। যাই হোক না কেন শেষ দুই ম্যাচে আমাদের সেরা খেলাটিই খেলতে হবে।’

রোববার (২৯ জুন) বার্মিংহামে টিম হোটেল চত্বরে তিনি একথা বলেন। শুধু পয়েন্ট টেবিল বিবেচনা করেই নয়, বাংলাদেশ-ভারত দ্বৈরথে উইকেট সম্পর্কে সম্যক ধারণা পেতেও আজকের ম্যাচটির ওপর সবিশেষ গুরুত্বারোপ করলেন এই ক্যারিবিয় পেস বোলিং লিজেন্ড।

‘আমরা বার্মিংহামের আজকের উইকেট মূল্যায়ন করব। যদি টার্নিং উইকেট হয় সেটাই আমাদের সবচাইতে ভালো হবে। তখন আমরা স্পিনারদের ব্যবহার করে ওদের ব্যাটসম্যানদের দ্রুত ফিরিয়ে দিতে চেষ্টা করব। অতএব আমাদের দেখতে হবে ওই ম্যাচেও আজকের মতো উইকেট হয় কী না। তবে হ্যাঁ, যদি নতুন বলে সুইং থাকে তাহলে পেসারদের ব্যবহার করব।’

বিজ্ঞাপন

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন