বিজ্ঞাপন

ইস্টার সানডে হামলা: শ্রীলংকার পুলিশপ্রধান গ্রেফতার

July 3, 2019 | 11:46 am

আন্তর্জাতিক ডেস্ক

ইস্টার সানডে’তে শ্রীলংকায় সিরিজ বোমা হামলা প্রতিরোধে ব্যর্থ হওয়ায় ও দায়িত্ব পালন করতে না পারার অভিযোগে গ্রেফতার হয়েছেন দেশটির পুলিশপ্রধান পুজিত জয়াসুন্দরা। এছাড়া আরও গ্রেফতার করা হয় সাবেক প্রতিরক্ষা সচিব হেমেশ্রী ফার্নান্দোকে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২ জুলাই) হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় তাদের পুলিশ হেফাজতে নেওয়া হয়। শ্রীলংকা পুলিশের মুখপাত্র রুয়ান গুনাসংকরা একথা নিশ্চিত করেছেন। খবর এবিসি নিউজের।

সরকারি কৌঁসুলিরা হামলার ঘটনা তদন্তে দুজন সাবেক ঊর্ধ্বতন কর্মকর্তাকে গ্রেফতার করতে বললেও পুলিশপ্রধান তা করেননি। এরপরই এই সিদ্ধান্ত নেওয়া হলো।

শ্রীলংকার অ্যাটর্নি জেনারেলের দফতর এক চিঠিতে জানায়, অভিযুক্তদের তালিকায় পুজিত জয়াসুন্দরা ও হেমেশ্রী ফার্নান্দোকে অন্তর্ভুক্ত করার নির্দেশ দেওয়া হয়েছে। তাদের আদালতে হাজির করা হবে। উভয়ের বিরুদ্ধে দায়িত্ব পালনে অবহেলার অভিযোগ পাওয়া গেছে।

বিজ্ঞাপন

গত ২১ এপ্রিল ইস্টার সানডে’তে শ্রীলংকার তিন গির্জা ও তিন হোটেলসহ মোট আটটি জায়গায় সিরিজ বোমা হামলায় অন্তত ২৫০ মানুষের মৃত্যু হয়। বিভিন্ন গোয়েন্দা সংস্থা এই হামলার ব্যাপারে শ্রীলংকা কর্তৃপক্ষকে আগাম তথ্য দিলেও নিরাপত্তা বাহিনী হামলা প্রতিরোধ করতে পারেনি বলে অভিযোগ রয়েছে।

সারাবাংলা/এনএইচ

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন